Spread the love

মোমিনুর রহমান: দেবহাটার টিকেটের সাবেক ইউপি সদস্য নজরুল ইসলামের পোল্ট্রি মুরগীর বর্জ্যে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। টিকেট বাধের গোড়া নামক স্থানের ওই বর্জয়ের তীব্র গন্ধে দূষিত হচ্ছে ওই এলাকার পরিবেশ।

সাবেক ওই ইউপি সদস্য বেশ ধর্নাঢ্য ও প্রভাবশালী হওয়ায় বিগত ৩/৪ বছর ধরে নিজের বাড়ীর খামারের পোল্ট্রি মুরগীর বর্জ্য রাস্তার ফেললেও ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।

এলাকাবাসী জানান, দেবহাটা ও আশাশুনীর গাভা সীমান্তবর্তী গ্রাম টিকেটের বাধের গোড়ায় বসবাস করেন অর্ধশতাধিক পরিবার। ওই বাধের রাস্তা দিয়ে টিকেটের প্রাথমিক বিদ্যালয় ও আশাশুনীর গাভা একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, গাভা কলেজ ও মাদরাসায় প্রতিদিন যাতায়াত করেন কয়েক শত কোমলমতি শিক্ষার্থী। কিন্তু সাবেক ওই ইউপি সদস্যের সাথে পারিবারিক বিরোধ থাকায় আনোয়ার হোসেন নামের এক দিনমজুরের বাড়ীর ঠিক বিপরীতে জনগনের যাতায়াতের রাস্তাটির পাশে বিগত ৩/৪ বছর ধরে পোল্ট্রি মুরগীর বর্জ্য ফেলছেন তিনি।

ফলে একদিকে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস সংক্রমনের আতঙ্ক আর অন্যদিকে গত কয়েকবছর ধরে দিনমজুর আনোয়ারের পরিবারের পাশাপাশি দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার অর্ধশতাধিক পরিবার, সাধারণ পথচারী ও স্কুল-কলেজগামী কোমলমতি শিক্ষার্থীরা।

এব্যাপারে জানতে চাইলে সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, আমার জমির ওপর দিয়ে সরকার ওয়াপদার রাস্তা বানিয়েছে। পোল্ট্রির বর্জ্য আমি আমার জমিতে ফেলি এবং ফেলবো। তাতে কার কি হবে কি হবেনা তাতে আমার যায় আসেনা।

সাবেক ইউপি সদস্য নজরুলের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *