Spread the love

নিজস্ব প্রতিনিধি: আমদানিকৃত ভারতীয় পেঁয়াজ মজুদ রাখার অভিযোগে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ।

সোমবার বিকালে ও রোববার বিকালে ভোমরা স্থলবন্দরে ওই অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ, সাতক্ষীরা শাখার সহকারি পরিচালক নাজমুল হুসাইন।

তিনি বলেন, ভারত সরকার রপ্তানী বন্ধ করে দেওয়ায় সাতক্ষীরার বিভিন্ন বাজারে পিঁয়াজের দাম কয়েক গুণ বেড়ে যায়। বর্তমানে সাতক্ষীরার বিভিন্ন স্থানে ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে পিঁয়াজ বিক্রি হচ্ছে। অভিযোগ ওঠে একমাত্র পিঁয়াজের দাম বৃদ্ধির কারণ মজুদদাররা । এরই ধারাবাহিকতায় সোমবার বিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর সহকারি কমিশনার (ভূমি) সুমনা আইরিন এ অভিযান পরিচালনা করেন। এসময় অবৈধভাবে পিঁয়াজ গুদামজাত করার অভিযোগে ‘রাফসান ট্রেডার্সের’ এর ম্যনেজার দীপক কুমার সরকারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া গতকাল রোববার বিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমিন একই এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় আঁখি ট্রেডার্সের স্বত্বাধিকারী আমির হোসেনকে ২০ হাজার, এসআর এন্টারপ্রাইজের ম্যানেজার মারুফ হোসেনকে ৫০ হাজার এবং আজাদ ইন্টারন্যানশালের ম্যানেজার তাপসিরুল আলমকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *