Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় সামাজিক সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ইয়ুথ এন্ডিং হাঙ্গার, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র আয়োজনে ও ফ্রিডম অফ রিলিজিওন অর বিলিফ লিডারশীপ নেটওয়ার্ক’র সহযোগিতায় বুধবার (১১ অক্টোবর) বেলা ১১টায় শহরের পিৎজা মিলানে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সুশাসন’র জন্য সুজন সাতক্ষীরা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুভাষ চন্দ্র সরকারের সভাপতিত্বে সংলাপে আরো বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাবেক আধ্যক্ষ আব্দুল ওয়াহেদ, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ’র সিনিয়র প্রোগ্রাম অফিসার শশাঙ্ক বরণ রায়, জেলা শিল্পকলা একাডেমীর সেক্রেটারী শেখ মুশফিকুর রহমান মিল্টন, জেলা হিন্দু বৈদ্য খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, পবিত্র মোহন সরকার, মুফতি আক্তারুজ্জামান, খ্রিস্টিয় সমাজের প্রতিনিধি হেনরি সরদার, ইয়ুথ এন্ডিং হাঙ্গার’র সদস্য মুশফিকুর রহিম, পবিত্র কুমার, তামান্না পারভীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, আগে জানতে হবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্যটা কি। সামাজিক সম্প্রীতি বজায় রাখতে নতুন প্রজন্মকে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে তাদের ধারনা দিতে হবে। ৩০ লক্ষ শহিদের রক্তের বিনিময়ে এ বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে মহান স্বাধীনতা ও অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তোলার লক্ষ্যে কাজ করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের আমলে সকল ধর্মের মানুষ তাদের স্ব-স্ব ধর্মের আচার অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করছে। সামাজিক সম্প্রীতি বিনষ্টকারী যারা সন্ত্রাসী কর্মকান্ড করে তাদের কোন ধর্ম নেই। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশ একটি ভালো অবস্থানে আছে। আমরা দেশ ও জাতির স্বার্থে যে কোনভাবেই সামাজিক সম্প্রীতি বজায় রাখবো এটাই আমাদের মূল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *