Spread the love

শ্যামনগর প্রতিনিধি: সুন্দরবনে হারিয়ে যাওয়া ১০ পর্যটককে উদ্ধার করেছে শ্যামনগর উপজেলা প্রশাসন।

৫ ঘন্টাধরে অভিযানের পর শুক্রবার রাত ১০ টার দিকে যশোর থেকে আগত ওই ১০ পর্যটককে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন।

ইউএনও বলেন, ‘শুক্রবার যশোর জেলা থেকে আগত ১০ জন পর্যটক ট্রলার যোগে শ্যামনগর উপজেলার সুন্দরবনের কলাগাছিয়া ইকো-ট্যুরিজম সেন্টার ভ্রমণ শেষে ফিরতে যেয়ে পথ ভুলে সুন্দরবন গহীনে খালের মধ্যে হারিয়ে যায়। পরে ঘুরতে ঘুরতে ট্রলারের তেলও ফুরিয়ে যায়। তখন পর্যটকরা ৯৯৯ এ ফোন করে সাহায্য প্রার্থনা করলে আমি বনবিভাগের ২ টি টিম, ট্যুরিস্ট পুলিশের ২ টিম, গাবুরা ডুমুরিয়া ওয়ার্ডের মেম্বারের ১ টি টিম, সাংবাদিক আব্দুর রহমান বাবু ও আব্দুল হালিমসহ বোট মালিকের অন্য ১টি টিমসহ মোট ৬টি উদ্ধারকারী টিম সুন্দরবনের ভিতরে পাঠায়। প্রায় ৫ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানের পর তাদের সবাইকে সুস্থ অবস্থায় রাত ১০ টার সময় তাদেরকে উদ্ধার করা হয়।’

উদ্ধার পর্যটকরা ইউএনও, ট্যুরিস্ট পুলিশ, বনবিভাগ ও সাংবাদিকসহ সকল উদ্ধার কারী টিমকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা তাদের দ্রুত পদক্ষেপের কারণে উদ্ধার হয়েছি। তারা আমাদের উদ্ধার না করলে হয়তো সুন্দরবনের ভেতরেই আমরা থেকে যেতাম। তাদের কাছে আমরা চির কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *