Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরার কালিগঞ্জ হতে আনুমানিক ৪৮ মে. টন সরকারী গম উদ্ধারের ঘটনায় আটক ৩ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ মে) বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।

আটককৃতরা হলেন, কালিগঞ্জ উপজেলার পূর্ব নলতার শানপকুর এলাকার আব্দুল গফ্ফারের ছেলে মনিরুজ্জামান মনি (২৮), দেবহাটা উপজেলার আস্কারপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে মোজাহিদুল আলম মুকুল(২৪) ও শ্যামনগর উপজেলার পরাণপুর গ্রামের উপেন্দ্র নাথ মন্ডলের ছেলে এবং কৈখালি ইউনিয়ন পরিষদের মেম্বর পবিত্র কুমার মন্ডল(৪৭)।

সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে কালিগঞ্জ থানার ভাড়াশিমলা ইউনিয়নের সুলতানপুর গ্রামের মেসার্স মনিমুক্তা রাইস মিল হতে খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত আনুমানিক ৪৮ মে. টন গম (খাদ্যশস্য) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১২,৬৬,৩৫০ টাকা।

তিনি আরো জানান, শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিখা)’র ২য় পর্যায়ের কর্মসূচীর আওতায় সাধারণ ৯ নং প্রকল্পের গম (খাদ্যশস্য) অবৈধভাবে পাচার করে মেসার্স মনিমুক্তা রাইস মিলের মালিক ও তার সহযোগিরা পরস্পর যোগসাজসে মিলের গুদামে গুদামজাত করে রাখে।

এ ঘটনায় প্রাথমিকভাবে কালিগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়। পরবর্তীতে আসামীদের বিরুদ্ধে দূনীতি দমন প্রতিরোধ আইনের ৫(২) মামলা দায়ের করে দুদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *