Spread the love

জহর হাসান সাগর, তালা: সাতক্ষীরার তালা উপজেলায় সড়কে দূর্ঘটনারোধে অনুমোদন বিহীন ইজিবাইক, নসিমন, করিমন, ট্রলি,মটরভ্যান নিয়ন্ত্রণে কঠিন আইন প্রণয়ন ও প্রয়োজনীয় স্থান গুলোতে গতিরোধক বাঁধ নিমাণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (১৯ফেব্রুয়ারি) সকালে তালার শ্রীমন্তকাটি ছাত্র কল্যাণ পরিষদের উদ্যেগে উপজেলা নির্বাহী অফিসার মো: ইকবাল হোসেনের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জকির হোসেন, শ্রীমন্তকাটি ছাত্র কল্যাণ পলিষদের সভাপতি দেবাশিষ দাশ,সাধারণ সম্পাদক খাইনরুল ইসলাম সহ কমিটির নেতৃবৃন্দ।

স্মারক লিপিতে তারা উল্লেখ করেন,  উপজেলার তালা ব্রীজ হতে জেঠুয়া হয়ে শালিখা কলেজ সংলগ্ন সড়কটির পাশে ৩টি মাধ্যমিক বিদ্যালয়,৬টি প্রাথমিক বিদ্যালয় ,১টি কিন্ডার গার্টেন বিদ্যালয় রয়েছে । এই সড়কটি পার্শবত্তী উপজেলা পাইকগাছা ও আশাশুনির সীমান্তবত্তী হওয়ার কারনে  হাজার হাজার মানুষের চলাচল রয়েছে । তার কারনে ওই এলাকায় ইজিবাইক, নসিমন, করিমন, ট্রলি, মটরভ্যান সহ বিভিন্ন অনুমোদন বিহীন যানবাহন চলাচল করায় প্রতিনিয়ত বেড়ে চলেছে সড়ক দূর্ঘটনা ।

সম্প্রতি শ্রীমন্তকাটি সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের ১ম শ্রেনীর ছাত্রী মোহনা পাল স্বরসতী(৭) সড়ক দূর্ঘটনার কবলে পরে নির্মম ভাবে নিহত হয়েছেন । এছাড়া সড়কের পাশে থাকা কাঠ ব্যাবসায়ীরা যত্রতত্র কাঠ ফেলে রাখা সহ অবৈধ দোকান নির্মানের কারনে দূঘটনা প্রবণতা বেড়েই যাচ্ছে । উপরোক্ত বিষয় গুলো যথায়থ ব্যাবস্থা নেওয়ার জন্য ছাত্র কল্যাণ পরিষদ স্মরকলিপি প্রদান করেন। স্মারক লিপি প্রদান শেষে তালা ডাকবাংলো চত্বরে একটি মানববন্ধন করেছেন পরিষদ নেতৃবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *