Spread the love

জহর হাসান সাগর, তালা: তালায় বাল্য বিবাহের আয়োজন করায় কনের পিতা, বরের বড় ভাই ও বড় চাচাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেনের কার্যালয়ে এ রায় প্রদান করেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তালা উপজেলার দোহার গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে আবুল কালাম আজাদের সাথে ইসলামকাটি গ্রামের আবু তালেব মোড়লের নাবালিকা কন্যা ও ইসলামকাটি দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রীর বিয়ে ঠিকঠাক হয়। এনিয়ে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে কনের বাড়িতে খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়। খবর পেয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার ও তালা থানার এসআই মোঃ আনোয়ার হোসেন সেখানে উপস্থিত হন।

পরে নাবালিকা কনের সাথে বিয়ে ঠিক করার অপরাধে কনের পিতা, ছেলের বড় ভাই ও বড় চাচাকে জরিমানা করা হয়। এ সময় অপ্রাপ্ত বয়স্ক কনের পিতা উপজেলার ইসলামকাটি গ্রামের আবু তালেব মোড়লকে ১০ হাজার টাকা,বরের বড় ভাই দোহার গ্রামের মৃত: শেখ মতিউর রহমানের ছেলে গোলাম আজম শেখকে ১০ হাজার এবং বরের বড় চাচা দোহার গ্রামের শেখ মুজিবুর রহমানকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তারা জরিমানার টাকা পরিশোধ করে এবং পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত ছেলে-মেয়েকে বিয়ে করাবে না বলে মুচলেখা দিয়ে মুক্তি পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *