Spread the love

ফিরোজ জোয়ার্দ্দার: সাতক্ষীরার কলারোয়া পৌরসভা, ১নং জয়নগর ও ২নং জালালাবাদ ইউনিয়ন বাদে উপজেলার বাকি ১০টি ইউনিয়নে জাতীয় পরিচয়পত্র (স্মার্ট এনআইডি কার্ড) বিতরণ করা হবে আগামী ২ফেব্রুয়ারী থেকে। উপজেলার ৩নং কয়লা ইউনিয়ন থেকে শুরু করে পর্যায়ক্রমে ১২নং যুগিখালী ইউনিয়ন পর্যন্ত অথ্যাৎ ১০টি ইউনিয়নে স্মার্ট এনআইডি বিতরণ করা হবে। তবে যান্ত্রিক ও সার্ভারজনিত ত্রুটির কারণে পৌরসভা, ১নং জয়নগর ইউনিয়ন ও ২নং জালালাবাদ ইউনিয়নের স্মার্ট এনআইডি কার্ড বিতরণ সাময়িকভাবে স্থাগিত রয়েছে। সেগুলো বিতরণের তারিখ পরবর্তীতে জানানো হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান।

তিনি জানান, গত ২১জানুয়ারী পৌরসভা এলাকা থেকে পর্যায়ক্রমে উপজেলাব্যাপী জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) প্রদানের কথা থাকলেও যান্ত্রিক ও সার্ভারজনিত ত্রুটির কারণে সাময়িক স্থগিত করা হয়েছিলো। কিন্তু পৌরসভা, ১নং জয়নগর ও ২নং জালালাবাদ ইউনিয়ন বাদে ত্রুটি কাটিয়ে সিডিউল অনুযায়ী উপজেলার ৩নং কয়লা ইউনিয়ন থেকে শুরু করে পর্যায়ক্রমে ১২নং যুগিখালী ইউনিয়ন পর্যন্ত ওয়ার্ড ভিত্তিক স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

সিডিউল অনুযায়ী ৩নং কয়লা ইউনিয়নে (২ হতে ৩) ফেব্রুয়ারী, ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়নে (৪ হতে ৫) ফেব্রুয়ারী, ৫নং কেঁড়াগাছি ইউনিয়নে (৬ হতে ১০) ফেব্রুয়ারী ৬নং সোনাবাড়ীয়া ইউনিয়নে (১১ হতে ১৪) ফেব্রুয়ারী, ৭নং চন্দনপুর ইউনিয়নে (১৬ হতে ১৯) ফেব্রুয়ারী, ৮নং কেরালকাতা ইউনিয়নে (২০ হতে ২৫) ফেব্রুয়ারী, ৯নং হেলাতলা ইউনিয়নে (২৬ হতে ২৮) ফেব্রুয়ারী, ১০নং কুশোডাঙ্গা ইউনিয়নে (২ হতে ৪) মার্চ, ১১নং দেয়াড়া ইউনিয়নে (৫ হতে ৭) মার্চ এবং ১২নং যুগিখালী ইউনিয়নে (৯ হতে ১১) মার্চ পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

পৌরসভা, জয়নগর ও জালালাবাদ ইউনিয়নে কার্ড বিতরণের সিডিউল পরবর্তীতে জানানো হবে।

এছাড়া যার কার্ড তাকেই গ্রহণ করতে হবে। কারণ ফিঙ্গার প্রিন্ট বা আঙ্গুলের ছাপ দিয়ে স্মার্টকার্ড নিতে হবে বিধায় একজনের কার্ড অন্যজন কোন ভাবেই গ্রহণ করতে পারবেন না। স্মার্ট এনআইডি কার্ড বিতরণ ও গ্রহণের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকলের সহযোগীতা কামনা করেছেন এই নির্বাচন কর্মকর্তা।