Spread the love

নিজস্ব প্রতিনিধি: রাদেশের ন্যায় চার দফা দাবিতে অনির্দিষ্ট কালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন ও ছাত্র ধর্মঘট পালন করছে সাতক্ষীরার সকল ম্যাটস শিক্ষার্থীরা।

রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই ছাত্র ধর্মঘট পালন করছে ইন্টার্নশিপ ও ডিপ্লোমা চিকিৎসকরা।

সাতক্ষীরা সদর হাসপাতাল ইন্টার্ন ও ডিপ্লোমা চিকিৎসকদের আয়োজন অনুষ্ঠিত ছাত্র ধর্মঘটে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, আমাদের চার দফা দাবি মানতে হবে। ইন্টার্নশিপ বহালসহ সংগতিপূর্ণ কোর্স বাতিল করতে হবে। বাংলাদেশ অ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড করতে হবে। কর্মসংস্থান সৃজন ও দ্রুত নিয়োগ দিতে হবে। বঙ্গবন্ধুর পঞ্চ বার্ষিকী বাস্তবায়ন, ইন্টার্নশিপ বহাল অসংগতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন করতে হবে।বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃকপ স্বাক্ষরিত গত ১০ ফেব্রুয়ারী ২০২৩ ইং বারচিজ/১৬/২০২৩/১৬৯ স্মারকে মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং কোর্স এর নতুন কারিকুলাম প্রদান করা হয়। কিন্তু আজও সেটা বাস্তবায়ন হয়নি। স্বাস্থ্য খাতে বিগত ৪৮ বছরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বা বাংলার অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের রেখে যাওয়া প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) বাঙ্গালী জাতির মৌলিক অধিকার বাস্তবায়নের লিখিত দলিল, এই দলিল বাস্তবায়নে প্রতিবন্ধকতা কেনো? জাতির জনকের তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকা স্বত্তেও তার পিতার রেখে যাওয়া স্বপ্ন বাস্তবায়ন হয়নি কেনো? এই বিষয়ে আমরা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছি।

তারা আরও বলেন, তৃনমূলে জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য চারদফা দাবি আগামী ৭ কর্ম দিবসের মধ্যে বাস্তবায়ন না করা হলে আমরণ অথানে যাওয়ার স্বীদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেই সাথে তৃনমূলের জনগনকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর পরিকল্পনা বাস্তবায়নে যে বা যাহারা প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ম্যাটস চিকিৎসক ডা. মাসুম বিল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠিত ম্যাটস ইন্টার্ন ও ডিপ্লোমা চিকিৎসকদের ধর্মঘটে উপস্থিত ছিলেন, রনিচৌধুরী, মো. আরিফ বিল্লাহ, মো. মাছুম বিল্লাহ, মো. রাসেল উল্লাহ, আল-আমিন, ডা. তামান্না তাবাসসুম, মাগিব মাহফুজ, সঙ্গীতা আক্তার মিষ্টি, সোহিনী আফরোজ, সিনথিয়া তানজিম, লুবনা ইয়াসমিন, জারিন তাসনিম মিম, তন্ময় ইসলাম প্রমুখ। 

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *