Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের আলিপুর ইউনিয়নের মাহমুদপুর এলাকায় মুজিব শতবর্ষ উপলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যালয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঘর নির্মাণে সরকারি নীতিমালা অনুসরণ না করে এবং নকশা বিহীন ও চলাচলের রাস্তার জায়গায় হিংসাত্বক ভাবে গৃহ নির্মাণ হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে পরিদর্শণ করেছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

শনিবার (৬ আগস্ট) বেলা ১২টায় সেখানে যান এবং দলীয় ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলেন বীর মুক্তিযোদ্ধা এমপি রবি। এসময় বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বলেন, এই অল্প জায়গায় আশ্রায়ণ প্রকল্পের ঘর হওয়ার অনুপযোগি। এখানে ২শতক জায়গাও নেই। এই অল্প জায়গায় ঘর হতে পারেনা। আশ্রায়ণ প্রকল্পের নকশা অনুযায়ী অন্যত্র খাস জমিতে সরকারি ঘর নির্মাণ করা হবে। মানুষের চলাচলের পথ বন্ধ করে ও মানুষের ক্ষতি সাধন করে কোনভাবে গৃহহীনদের আবাসন নির্মাণ করা হবেনা।’

এসময় আলিপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন জানান, আমরা আওয়ামী লীগ পরিবারের সদস্য হওয়ায় বিএনপি সমর্থিত আলিপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ’র সাথে আমাদের দন্ড থাকায় সে আমাদেরকে বিভিন্নভাবে ক্ষতি ও হয়রানী করে আসছে। ইতিপূর্বেও সে আমাদের পরিবারের অনেক ক্ষতি সাধন করেছে। আলিপুর মৌজার ১০৬৯৮ দাগে আমাদের বসত বাড়ির সামনের জায়গায় মাপ অনুযায়ী ২৩ ফুট খাস জমি রয়েছে। ঐ জমিতে সরকারি আশ্রায়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য ইউপি চেয়ারম্যান সদর উপজেলা প্রশাসনকে ভুল তথ্য দিয়েছে। সেখানে ঘর নির্মাণে নকশা অনুযায়ী অনুপযোগি। ঘর নির্মাণের নকশায় উল্লেখ আছে ঘরের সামনে ও পিছনে ১০ ফুট করে জায়গা রাখতে হবে। সে জায়গাও নেই। সেখানে ঘর হলে প্রায় ২হাজার মানুষের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাবে এবং সেখানে নকশা অনুযায়ী একটি ঘরও নির্মাণ সম্ভব নয়। এসময়

স্থানীয় এলাকাবাসী খোকন, খলিলুর রহমানসহ অনেকে জানান, মুজিব শতবর্ষ উপলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যালয় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয়ের পাশে ও গাংনিয়া ব্রিজ এলাকার খাস জমিতে ঘর নির্মাণ করার দাবী জানান। এসময় বিক্ষুদ্ধ এলাকাবাসী বলে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন বিএনপি সমর্থিত চেয়ারম্যানের অত্যাচারে অতিষ্ঠ আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ মানুষ। আওয়ামী লীগের কোন নেতা গোতা আমার কিছু করার ক্ষমতা রাখেনা। আলিপুর ইউনিয়নের অনেক খাস জমি তার পক্ষের লোক দিয়ে দখল করে রেখেছে। চেয়ারম্যান সকলের সামনে দাপট দেখিয়ে বলে আমি চেয়ারম্যান আব্দুর রউফ। আমি যার পিছনে লাগি তার —খারাপ ভাষা ব্যবহার করে।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা যুবলীগের সিনিয়র সদস্য যুব নেতা মীর মহিতুল আলম, আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান (ময়ুর ডাক্তার), সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মো. মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগ নেতা মাস্টার কামাল উদ্দিনসহ আওয়ামী লীগের দলীয় ও স্থানীয় শত শত এলাকাবাসী এবং গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *