Spread the love

এসভি ডেস্ক: আসছে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস।  এই দিবস আসার আগেই জোগাড় করতে হবে বয়ফ্রেন্ড।  আর বয়ফ্রেন্ড জোগাড়ে ব্যর্থ হলে ঢোকা যাবে না কলেজে।  সম্প্রতি এমনই নোটিশ দিয়েছে ভারতের আগ্রার বিখ্যাত কলেজ সেন্ট জনস।  কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে ছাত্রীদের উদ্দেশে এমনই এক নোটিশ দেওয়া হয় বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বিষয়টি জানাজানি হতেই হইচই পড়ে যায়। তবে কলেজ কর্তৃপক্ষ শেষ পর্যন্ত জানিয়েছে, ঐ নোটিশটি ভুয়া। কর্তৃপক্ষ এমন কোনো নির্দেশ দেয়নি। সম্প্রতি কলেজ জুড়ে আলোচিত নোটিশটিতে কলেজের অ্যাকাডেমিক অ্যাফেয়ার্সের অ্যাসোসিয়েট ডিন আশিস শর্মারও সই ছিল।

সেখানে বলা হয়েছিল, ‘প্রত্যেক ছাত্রীকেই ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের আগে একজন বয়ফ্রেন্ড জোগাড় করতে হবে। তাদের নিরাপত্তার জন্যই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। এই নির্দেশ পালনে ব্যর্থ হলে কলেজে ঢুকতে দেওয়া হবে না। প্রমাণ হিসেবে প্রত্যেক ছাত্রীকেই সপ্তাহখানেক আগে বয়ফ্রেন্ডের সঙ্গে তোলা ছবিও দেখাতে হবে।’বোর্ডে ঝোলানোর সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমেও ভাইরাল হয়ে যায় নোটিশটি। শুরু হয় বিতর্ক।

এমনকি স্বাক্ষরের জায়গায় যে ব্যক্তির নাম রয়েছে সেই নামে কলেজে কোনো অধ্যাপক নেই। এ প্রসঙ্গে সেন্ট জনস কলেজের প্রিন্সিপাল জানান, এই ধরনের কোনো নোটিশ কলেজ কর্তৃপক্ষ জারি করেনি। এটি ভুয়া। বিষয়টি তদন্তেরও নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *