Spread the love

এসভি ডেস্ক: অধীনস্ত জুনিয়র নারী কর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগে বরখাস্ত হলেন নিউজিল্যান্ডের এক মন্ত্রী। ওয়াশিংটন পোস্ট জানায়, এক বছর ধরে ওই কর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্ক চালিয়ে যাচ্ছিলেন দেশটির অভিবাসন বিষয়ক মন্ত্রী ইয়াইন লেস গেলওয়ে। এর জেরে তাকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

মঙ্গলবার (২১ জুলাই) এক বিবৃতিতে তিনি বলেন, অফিসে কর্মরত এক নারী কর্মীর সঙ্গে ইয়াইন লেস গেলওয়ের এক বছর ধরে অনৈতিক সম্পর্কের কথা জানতে পেরেছি। সে কারণে তাকে বরখাস্ত করা হলো।’

লেস গেলওয়ের বিরুদ্ধে জাসিন্ডার অভিযোগ, তিনি তার নিজের ভূমিকা সঠিকভাবে রক্ষা করতে পারেননি। তার দায়িত্ব ছিল কর্মক্ষেত্রের সম্পর্ক ও সুরক্ষার তদারকি করা কিন্তু তা তিনি করেননি। এই ধরনের কাজ একজন মন্ত্রী হিসাবে তার প্রতি আস্থা হারাতে আমাকে বাধ্য করেছে।

এদিকে প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ৪১ বছর বয়সী লেস গেলওয়ে নিজেই। পাশাপাশি কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন তিনি।

বরখাস্ত হওয়া এই মন্ত্রী জানান, সেপ্টেম্বরে অনুষ্ঠিত দেশটির আসন্ন সাধারণ নির্বাচনে তিনি পুনরায় নির্বাচন করবেন না। আমি আমার পদের পুরোপুরি অনুপযুক্ত এবং একজন মন্ত্রী হিসেবে আমি আর দায়িত্ব চালিয়ে যেতে পারি না।

এই ঘটনার মাত্র একদিন আগে যৌন কেলেঙ্কারির ঘটনায় দেশটির বিরোধী দলের এমপি অ্যান্ড্রু ফ্যালন পার্লামেন্ট থেকে পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীসহ বেশ কয়েকজন নারীকে অশালীন ছবি পাঠানোর অভিযোগ উঠে তার বিরুদ্ধে। তবে এই অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করেননি ফ্যালন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *