Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানের স্বজনের বাড়ী ভাংচুর, গাছপালা কর্তন, পুকুরের মাছ লুটতরাজের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বড়দল ব্রীজ সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বুড়িয়া মৌজার ১নং খাস খতিয়ানে চরভরাটি ৩১৫ দাগের জমি ১৯৭৬ সাল থেকে বড়দল গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান সানা ও তার পরিবারভুক্ত ভূমিহীন মিজানুর রহমান ঘর বেঁধে বসবাস করে আসছেন। বর্তমান মাঠজরিপে যা তাদের নামে দখলী রেকর্ড হয়েছে। ওই জমি থেকে মুক্তিযোদ্ধার স্বজন ও মিজানুর রহমানকে বেদখল করতে গত ২৮ জুন সকালে সাতক্ষীরা থেকে কয়েকজন ওই জমিতে উপস্থিত হয়ে স্থানীয় আয়ুব আলী, ইউছুপ আলী, দাউদ গাজীদের সাথে নিয়ে ঘরবাড়ি ভাংচুর, গাছগাছালী কর্তন ও মাছ লুটতরাজ করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।

ঘটনাটি আশাশুনি থানা পুলিশকে অবহিত করলে অফিসার ইনচার্জ গোলাম কবির ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় পক্ষকে থানায় নিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ইউনিয়ন মুক্তিযোদ্ধাবৃন্দের আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমাণ্ডার লিয়াকত আলী, বড়দল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমাণ্ডার আকের আলী গাজী, মুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মণ্ডল প্রমুখ।

এক মরহুম বীর মুক্তিযোদ্ধার বাড়ীতে ঢুকে তার সম্পত্তি জবর দখলের পায়তারা ও লুটতরাজের প্রতিবাদসহ প্রতিপক্ষের বন্দোবস্ত বাতিলের দাবীতে সংশ্লিষ্ট প্রশাসন ও প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন মানববন্ধনে উপস্থিত মুক্তিযোদ্ধাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *