Spread the love

কামরুল হাসান: কলারোয়ার ঐতিহ্যবাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা ও বিনামূল্যে লক্ষণ ভিত্তিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন তালা-কলারোয়ার সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।

নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে শনিবার সকাল ১০টায় কলেজ হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ তালা-কলারোয়ার সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাড.মুস্তফা লুৎফুল্লাহ।

করোনাভাইরাসের প্রেক্ষিতে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের মানবিক এই ভূমিকার ভূয়সী প্রশংসা করে মুস্তফা লুৎফুল্লাহ, এম.পি বলেন, ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিমের মাধ্যমে প্রত্যন্ত গ্রামে গ্রামে গিয়ে যাদের করোনা লক্ষণ বা উপসর্গ আছে সেসকল প্রান্তিক মানুষের হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করতে হবে। তাহলে সাধারণ মানুষ উপকৃত হবে, করোনার ভয় দূর হবে, করোনা সম্পর্কে আরো সচেতন হতে পারবে।’

এসময় তিনি কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে ১০টি পিপিই (পার্সোনাল প্রোটেকটিভ ইকুয়েপমেন্ট) ও ২বক্স মাস্ক প্রদান করেন।

ডাক্তার এমএ বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ইউনুস আলী ও ডাক্তার আনিসুর রহমান।

ভিডিও কনফারেন্সে যুক্ত হন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান দিলীপ কুমার রায়, রেজিস্টার কাম সেক্রেটারি জাহাঙ্গীর আলম ও খুলনা বিভাগীয় বোর্ড সদস্য আনিসুর রহমান মিন্টু।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক ডাক্তার হাবিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *