Spread the love

এসভি ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতিতে খাবার নিয়ে অনিশ্চয়তায় পড়েছে দুস্থ ও নিম্ন আয়ের মানুষ। তাদের সহযোগিতায় সরকারের পাশাপাশি ব্যক্তি ও দলীয় উদ্যোগেও অনেকে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

সরকার যেখানে সামাজিক দূরত্ব মানার জন্য সর্বসাধারণকে কঠোর নির্দেশনা দিয়েছে এবং দিচ্ছে সেখানে কোন রকম সামাজিক দূরত্ব না মেনে বিএনপির অনেক সিনিয়র নেতাদের উপস্থিতিতে আজ মঙ্গলবার কলারোয়ার সোনাবাড়িয়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে ৪০০ অসচ্ছল পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সেখানে লক্ষ করা গেছে বিশৃঙ্খল পরিস্থিতি। ত্রাণ বিতরণের ছবি তোলার জন্য তিন ফুট তো দুরের কথা তিন ইঞ্চিও দূরত্ব মানেননি বিএনপির কোন নেতা। বরং ছবি তোলার জন্য সিনিয়রদের সাথে সাথে হুমড়ি খেয়ে পড়েছেন বিএনপির অনেক নেতৃবৃন্দ।

ত্রাণ নেওয়ার জন্য অভাবী মানুষ হুড়োহুড়ি করে এটা স্বাভাবিক। তবে ছবি তোলার জন্য সামাজিক দূরত্বকে বৃদ্ধাঙ্গুলি দেখানোটাকে সহজভাবে মেনে নিতে পারছেনা সচেতন মহল। বিভিন্ন সোস্যাল মিডিয়ার ওই ছবি ছড়িয়ে পড়লে আলোচনা সমালোচনা শুরু করেন তারা।

তবে বিষয়টি ভুল হয়েছে এবং বিষয়টি সম্পর্কে দুঃখ প্রকাশ করে কলারোয়া উপজেলা বিএনপির সহ.সভাপতি ও বিএনপির মুখপাত্র অধ্যক্ষ রইচ উদ্দিন সাতক্ষীরা ভিশনকে বলেন, সরকার আমাদের ভালোর জন্যই সামাজিক দূরত্ব বজায় রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং অবশ্যই এটা প্রশংশনীয়। তবে আজকের এটা ভুল হয়েছে। নেক্ট এ এই ভুল আর হবে না। পরবর্তীতে অবশ্যই আমরা এটা মেইনটেন করবো।
এদিকে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাওনেওয়াজ সাতক্ষীরা ভিশনকে বলেন, কেউ ত্রাণ বিতরণ করলে আমাদের সাথে যোগাযোগ করেই ত্রাণ বিতরণ করবে। তবে কারা ত্রাণ দিয়েছে সেটা আমার নলেজে নেই। সামাজিক দূরত্ব না মানা হলে ঘটনা জেনে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা বিএনপির সিনিয়র সহ.সভাপতি আব্দুর রশিদ মিয়া, সহ.সভাপতি ও বিএনপির মুখপাত্র অধ্যক্ষ রইচ উদ্দিন, সহ.সভাপতি শেখ ফারুক আহমেদ মুকুল, সাধারণ সম্পাদক আব্দুর রকিব মোল্ল্যা, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক, রবিউল ইসলাম, উপজেলা কৃষক দলের সভাপতি আশরাফ হোসেন, উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু, সাধারণ সম্পাদক এম এ হাকীম সবুজ, কেঁড়াগাছি ইউনিয়ন বিএনপির সভাপতি শফিকুল ইসলাম শফি, হেলাতলা ইউনিয়ন বিএনপির সম্পাদক রফিকুল ইসলাম, কেঁড়াগাছি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, আকবর আলী মেম্বার, যুবদল নেতা আশরাফুজ্জামান পলাশ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, উপজেলা ছাত্রদলের সভাপতি তাওফিকুর রহমান সন্জু, সোনাবাড়িয়া ইউনিয়ন বিএনপি সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, সাংগঠনিক সম্পাদক রেজা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বুলবুল, ইউনিয়ন যুবদলের সভাপতি তাহেরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান রাজু, সাংগঠনিক সম্পাদক খোরশেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *