Spread the love

কালিগঞ্জ প্রতিনিধি: করোনা সংকট ধীরে ধীরে খারাপ পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে। এই সংকট মোকাবেলায় সকলের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। জনপ্রতিনিধি ও প্রশাসনকে একসাথে কাজ করতে হবে।

উপজেলা চেয়ারম্যান বলেন সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনের সময় ভোট চাওয়ার মতো এই সংকটে জনগণের কাছেও যেতে হবে। গরীব-দুঃখী মানুষের দরজায় যেয়ে খাবার পৌঁছে দিতে হবে। মাঠ পর্যায়ে উভয়ের সমন্বয়হীনতা লক্ষ্য করা যাচ্ছে। জনগণ সকল ক্ষমতার উৎস এটা আমাদের ভুলে গেলে চলবে না। নির্বাচন আসলে জনগণের কথা মনে পড়বে কিন্তু তাদের বিপদে আপনাদেরকে সার্চলাইট দিয়েও খুঁজে পাওয়া যাবে না এটা কখনো কাম্য নয়। প্রতিটি এলাকার সংসদ সদস্য, উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উচিত প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জনগণের পাশে দাঁড়ানো। সরকারি বরাদ্দগুলো খেটে খাওয়া শ্রমজীবী মানুষদের মাঝে সঠিকভাবে বন্টন করা। প্রশাসনকে সাথে নিয়ে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি গরীব-দুঃখী মানুষের কষ্ট লাঘবে সহযোগিতা করতে হবে। গৃহে বন্দী থাকার কারণে দিন এনে দিন খাওয়া মানুষগুলো যাতে অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। এই সংকটে গরীব-অসহায় মানুষদের জন্য বরাদ্দে হরিলুট করার চেষ্টা করবেন না। অতীতে আমরা দেখেছি প্রকৃত গরীব মানুষরা তাদের প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছে। আশা করি এই সংকটে আপনারা মানবিক থাকবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে সঠিকভাবে দায়িত্ব পালন করবেন। কোন মানুষ যাতে না খেয়ে থাকে, চিকিৎসা থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখা উচিত। এসময় তিনি আরো বলেন, সমাজের বিত্তবানদের উচিত খেটে খাওয়া গরীব মানুষদের পাশে দাঁড়ানো। সকলের সমন্বিত প্রচেষ্টায় পারবে করোনা সংকট মোকাবিলা করে দেশের পরিস্থিতি স্বাভাবিক করতে।

বুধবার বিকাল সাড়ে ৫টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের হাতে মাক্স তুলে দেওয়ার সময় এসব কথা বলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহদেী। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন, উপজেলা সাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খাঁন, উপসহকারী প্রকৌশলী আশরাফুল হাসান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, সাংবাদিক মাসুদ পারভেজ সহ ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *