Spread the love

কালিগঞ্জ প্রতিনিধি: দ্রুত ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস প্রাদুর্ভাবের বিস্তার ঠেকাতে কালিগঞ্জ উপজেলায় বিভিন্ন ইউনিয়নের বাজার, মহল্লা, চায়ের দোকান গুলোতে সরেজমিনে উপস্থিত হয়ে সাধারণ মানুষকে করোনা ভাইরাস প্রাদুর্ভাব বিস্তার, প্রতিকার ও করণীয় সম্পর্কে সচেতনতামূলক প্রচার-প্রচারণা ও লিফলেট বিতরণ করলেন কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ‘লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।

২২ মার্চ রবিবার রাত সাড়ে ৭ টায় উপজেলার জিরোনগপাছায় এ লিফলেট বিতরণকালে তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্য বিভাগের দেয়া নির্দেশনা মেনে চলতে হবে।

লিফলেটে উল্লেখ করা হয়, বিদেশ ফেরত সুস্থ্য অথবা অসুস্থ্য প্রতিটি ব্যক্তি ১৪ (চৌদ্দ) দিন জনমানুষের সংস্পর্শ এড়িয়ে এবং পরিবার পরিজন হতে বিচ্ছিন্ন থেকে নিজ গৃহে কোয়ারেন্টাইনে থাকবেন। কেউ তা না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকে জানাতে ১৬২৬৩ অথবা ৩৩৩ অথবা ৯৯৯ নম্বরে যােগাযােগ করুন। ঘন ঘন সাবান পানি / হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি জীবানুনাশক দিয়ে হাত ধুতে হবে। শারীরিক সংস্পর্শ যেমন হ্যান্ডশেক, মুসাফা, কোলাকুলী থেকে বিরত থাকুন। জনসমাবেশ, জনসমাগম, গণপরিবহণ, হাট-বাজার, ভীড়-জটলা জরুরী প্রয়োজন ছাড়া পরিহার করুন। এসব ক্ষেত্রে প্রয়োজনে নাক, মুখ ঢেকে রাখুন। আক্রান্ত বা সম্ভাব্য রােগী হতে নিরাপদ দূরত্ব বজায় রাখুন।

করোনা ভাইরাস সংক্রমনের বিষয়ে এলাকাবাসীকে সচেতন হয়ে সঠিক তথ্য প্রদানের অনুরোধ জানিয়ে উপজেলা চেয়ারম্যান আরো বলেন, এলাকাবাসীর মধ্যে এখনও সচেতনতা তৈরি হয়নি। নিজের এবং অন্যের নিরাপত্তার জন্যে বিদেশ থেকে ফিরে সরকারি নির্দেশনা মোতাবেক হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু অনেকেই তা মানছেন না। এতে নিজের যেমন ক্ষতি হচ্ছে অন্যেরও ক্ষতি করছেন। এলাকাবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *