Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার পাটকেলঘাটার নগরঘাটা ইউনিয়নে ঘের নিয়ে দ্বন্দ্বের জেরে মৎস্য আড়ৎ ব্যবসায়ী স্বপন মন্ডল (৪৫) নামে একজনকে জখম করেছে চিহ্নিত মাদকসেবী জাহাঙ্গীর আলমসহ কয়েকজন।

জখম স্বপন মন্ডল নগরঘাটা উত্তর পাড়ার তারক মন্ডলের ছেলে।

এ ঘটনায় গাবতলা গ্রামের মৃত কাছেম সরদারের ছেলে আলাউদ্দিন (৫০) নামে একজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি নগরঘাটা দক্ষিণ বিলে ১৮০ বিঘার একটি মৎস্য ঘের নিয়ে দ্বন্দ্ব চলছিল একই এলাকার বাঁজে বাড়ির মজিদ বাঁজের ছেলে চিহ্নিত মাদকসেবী জাহাঙ্গীরের সাথে। গত মঙ্গলবার (৭ মে) ঘের জবর-দখল করতে যায় জাহাঙ্গীর ও তার সঙ্গীয় দলবল। জানতে পেরে ঘটনাটি পাটকেলঘাটা থানাকে অবহিত করলে পুলিশ মিমাংসার জন্য ঘেরের ভেঁড়ি বাঁধার কাজ সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ঘের মালিক স্বপনকে প্রাণ-নাশের হুমকি-ধামকি দিয়ে আসছিল জাহাঙ্গীর গ্রুপ। এরই জেরে বৃহস্পতিবার (৯মে) সন্ধ্যায় অতর্কিত হামলা চালিয়ে স্বপনকে রক্তাক্ত জখম করে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, স্বপন মন্ডল সাতক্ষীরা-খুলনা মহসড়কের লিপু চেয়ারম্যানের বালি গাঁদার সম্মুখে গেলে আগে থেকে ওৎ পেতে থাকা জাহাঙ্গীর গ্রুপ তার উপর এলোপাতাড়ি হামলা চালায়। এসময় স্থানীয় লোকজন ছুটে এলে হামলাকারীরা স্থান ত্যাগ করে। এতে তার ডান পাশের চোখ তুলে নেওয়ার চেষ্টা করে নাকের হাড় ও পা ভেঙে গেছে। ডান পা নষ্ট করে দেওয়ার জন্য অস্ত্র দিয়ে হামলা চালাই।

আহতের ভাই মদন মন্ডল জানান, বৃহস্পতিবার আমাদের আড়তে কালেকশন ছিলো। দাদার কাছে বিভিন্ন এলাকা থেকে আদায় করা ১৫ লক্ষ টাকা ছিল। পথিমধ্যে দাদার উপর হামলা করে রক্তাক্ত জখম করে টাকা ছিনিয়ে নেয় মাদকসেবী জাহাঙ্গীর, মঠবাড়ি গ্রামের সালাম সরদার, তার ছেলে সবুজ, লস্করবাড়ির চিহ্নিত ডাকাত লাল লস্কর ও মেম্বর শেখ সরোয়ার।

নগরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মো. কামরুজ্জামান লিপু বলেন, ঘের নিয়ে দ্বন্দে মারামারির ঘটনা ঘটেছে। আহতদের খোঁজ-খবর নিয়েছি। প্রধমে তারা সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি ছিলো। উন্নত চিকিৎসার জন্য স্বপনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে শুক্রবার সকালে।

স্বপন মন্ডলের ভাইপো সুব্রত মন্ডল জানান, ওই রাতে পাটকেলঘাটা থানায় এজাহার দায়ের করা হয়েছে।

পাটকেলঘাটা থানার ওসি বিপ্লব কুমার নাথ বলেন, ওই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে এভং সরোয়ার শেখ ও হায়দার আলী শেখকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *