Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের কাজ নিয়ে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে কুল্যা ইউনিয়নের আগরদাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সমানের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এলাকার জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, কর্মসূচির শ্রমিক ও সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে আয়োজিত মনববন্ধনে ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আনসার আলি সরদার, ইউপি সদস্য রফিকুল ইসলাম পান্না, নজরুল ইসলাম, আঃ রশিদ, উত্তম কুমার দাশ, ওয়ার্ড আ’লীগ সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি উজ্জল কুমার ঘোষ, সাধারণ সম্পাদক আবু রায়হান, কৃষকলীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন পলাশ, যুবলীগ সহ-সভাপতি ইয়াছিন আলি, সাংগঠনিক সম্পাদক শাহিনুর, অবঃ আর্মি আঃ জলিল, ডাঃ আনিছুর রহমান, হাবিবুর রহমান হবি বক্তব্য রাখেন।

এসময় বক্তাগণ বলেন, মেম্বার আঙ্গুর হোসেনের ওয়ার্ডে ৩৭ জন শ্রমিক রয়েছে। শ্রমিকরা বিধি মোতাবেক কাজ করে আসছে। কেউ অনুপস্থিত থাকলে তাদের হাজিরা উঠান হয়না। ১২ ফেব্রুয়ারি ৩৫ জন শ্রমিক কাজ করেছে। অনুপস্থিত দু’জনের হাজিরা নেওয়া হয়নি। ১১ টার পর সরকারি সার আনতে দু’জন বাকী সময় ছুটি নিয়ে গিয়েছিল। ১৫ ফেব্রুয়ারি ৩৬ জন কাজ করেছে। অনুপস্থিত একজনের হাজিরা উঠানো হয়নি। ১১ টার পর তাদের খালা ও নিকটাত্মীয় মৃতবরণ করায় ছুটি নিয়ে গিয়েছিল। কোন কারনে কাজের মধ্যে ২/১ দিন ছুটি নিতে পারে, ছুটির দিনে তাদের হাজিরা দেখান হয়না। কিন্তু আওয়ামীলীগ সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে ও চলমান উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে স্বাধীনতা বিরোধী একটি মহল উন্নয়নের রিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপূর্ণ সংবাদ প্রকাশ করে যাচ্ছে বলে মন্তব্য করে মিথ্যাচার ও ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানানো হয়।

তারা আরও বলেন, কাজে কোন অনিয়ম হলে, কাজের সর্দার, মেম্বার, চেয়ারম্যান, ট্যাগ অফিসার, পিআইও অফিস তদারকি করে থাকেন। আওয়ামীলীগ সরকারের চলমান উন্নয়ন কুল্যা ইউনিয়নে অব্যহত আছে এবং ভবিষতেও এ উন্নয়ন অব্যহত থাকবে। অহেতুক সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন না করার জন্য তারা সকলের প্রতি অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *