Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার জামালনগর গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে প্রতিপক্ষের হামলায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের গৃহবধূ আহত হয়েছেন।

শনিবার সকালে ঘুর্ণিঝড় ফণি আঘাত চলকালে এ ঘটনা ঘটে। বড়দল ইউনিয়নের জামালনগর গ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিজ সানার ছেলে এস এম আছাফুদ্দৌলা একজন স্বনাম খ্যাত শান্তিপ্রিয় মানুষ। তাদের বাড়ির পাশে ধান ক্ষেত আছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে তার স্ত্রী হালিমা খাতুন (৪২) ধান ক্ষেতে যেয়ে দেখেন আঃ হাকিম সানার ছেলে মজিদ সানার গরুতে ধান খাচ্ছে।

তিনি গরুটা তাড়িয়ে পাশের তাদের (মজিদ সানা) জমিতে বের করে দেন। এসময় মজিদ সানা, তার স্ত্রী মরিয়ম ও ছেলে আহসান হাবিব তাদের গরু তাড়িয়ে দিলে কেন, প্রশ্ন নিক্ষেপ করে হালিমার উপর আক্রমন চালান। লাঠি শোটার আঘাতে ও হামলায় তিনি হাতভাঙ্গা ইঞ্জুরিসহ রক্তাক্ত জখম হন। গুরুতর আহত অবস্থায় হালিমাকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

আহতের স্বামী আছাফুদ্দৌলা জানান, গত বছর ফেব্রুয়ারি মাসে তার কন্যার বিয়ের দিন পূর্ব শত্রুতার জের ধরে মজিদ সানা ও তাদের লোকজন রাস্তায় ঘেরা দিয়ে, কুলের কাটা ছড়িয়ে এবং রাস্তায় শুইয়ে যাতয়াতের পথ বন্ধ করে বিবাহ রুখতে জোর তৎপরতা চালিয়েছিলেন।

থানায় অভিযোগ করার পর তৎকালীন পুলিশ পরিদর্শকের নির্দেশে একজন এসআই ও বড়দল ইউপি চেয়ারম্যান ঘটনাস্থানে গিয়ে পথ উন্মুক্ত করেন এবং বিবাহ শেষ না হওয়া পর্যন্ত তারা সেখানে ছিলেন। বর্তমানে হামলাকারীরা দা-লাঠি নিয়ে আরও কঠিন হামলার হুংকার দিয়ে এলাকায় অবস্থান করছে বলে তিনি জানান।