Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলা খাজরা ইউনিয়নে ভিটামিন এঞ্জেলস এবং লিড অর্গানাইজেশন পোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি) এর সার্বিক সহযোগিতায় এবং স্থানীয় প্রতিষ্ঠান মৌমাছি’র বাস্তকায়নে মাল্টিভিটামিন ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে তুয়ারডাঙ্গা রাধাকৃষ্ণ মন্দিরে এ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। ইউনিয়নের গর্ভবতী মা ২১ জন এবং দুগ্ধদানকারী মা ২৯ জন মোট ৫০ জনের মাঝে প্রত্যেককে ১৮০ টি করে বিনামূল্যে মাল্টিভিটামিন ট্যাবলেট বিতরণ করা হয়েছে। ছোটোবেলা থেকে শিশুকে পুষ্টিকর খাবার খাওয়ানোর অভ্যাস করুন।

এসময় আগতদের উদ্দেশ্যে মৌমাছি পরিচালক সুশান্ত মল্লিক বলেন, যে খাবার গুলো শিশুর বুদ্ধি বিকাশ ঘটে, মস্তিস্কের বিকাশ ঘটায়, শরীরকে সতেজ রাখতে সাহায্য করে, ওজন বৃদ্ধি ঘটায় ( যেমন-টাটকা ফল-সব্জি, প্রোটিনযুক্ত খাবার, দুধ, ডিম, মাছ ইত্যাদি)। পুষ্টিকর খাবার খাওয়ানোর অভ্যাস ছোটোবেলা থেকে করলে, পরবর্তিতে তারা সেই সমস্ত স্বাস্থ্যকর খাবার খেতে পছন্দ করবে। স্বাস্থ্যকর খাবার খাওয়ানোর সাথে সাথে তাদের স্বাস্থ্যকর খাবারের উপকারিতা জানিয়ে রাখুন আর অবশ্যই অস্বাস্থ্যকর খাবারের ক্ষতিকর দিকগুলো জানিয়ে রাখুন। তাহলে শিশু স্বাস্থ্য সচেতনতা ধারণাটি তাদের আয়ত্তে আসবে।