Spread the love

এসভি ডেস্ক: নায়েব ছেলের মারপিট, অত্যাচার ও নির্যাতন থেকে অন্য ছেলেদের রক্ষার জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন এক বৃদ্ধ বাবা।

রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান শহরের ইটাগাছা পশ্চিমপাড়া (পুলিশ ফাঁড়ির পাশে) এলাকার মৃত হাজের গাজীর ছেলে আলহাজ্ব তারু গাজী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি ৮০ বছরের একজন বৃদ্ধ। আমার ১০ ছেলে মেয়ের মধ্যে বড় ছেলে রফিকুল ইসলাম সাতক্ষীরার আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে ভূমি সহকারি (নায়েব) পদে কর্মরত আছে। সরকারি কর্মকর্তা হওয়ায় সে প্রভাব খাটিয়ে সম্প্রতি জোরপূর্বক আমার ভিটাবাড়ির সামনের অংশ দখল করে বাড়ি নির্মাণ করছে। বর্তমানে পিছনে থাকা আমার অন্য সন্তানদের অংশের সম্পত্তিও দখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সে। একারনে তাদের যাতায়াতের রাস্তা আটকে বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে যাচ্ছে।

বৃদ্ধ তারু গাজী আক্ষেপ করে বলেন, আমি মধ্যবিত্ত পরিবারের কৃষক হয়েও অতিকষ্টে লেখাপড়া শিখিয়ে সন্তানদের মানুষের মত মানুষ করার চেষ্টা করেছিলাম। সেই সন্তান বড় হয়ে চাকুরি পেয়ে কোটি কোটি টাকা ও সম্পদের মালিক হয়েছে। সন্তান নামের কলঙ্ক নায়েব রফিকুল বাবা-মা’র ভরণ-পোষণতো দূরের কথা আমারা স্ত্রীকে (তার মা) একাধিকবার মারপিটও করেছে। এছাড়া বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার হুমকি দেয়। এসময় আমার ছোট ছেলে আরিফুল ইসলামসহ অন্যান্য সন্তানরা প্রতিবাদ করলে তাদেরকে খুন-জখমের হুমকি প্রদর্শন করে। এমনকি ২০/২৫ লাখ টাকা খরচ হলেও আরিফুলকে হত্যা করার হুমকি দেয় সে। নিজের অনেক সম্পত্তি থাকার পরও নায়েব রফিকুল অন্যান্য ভাই-বোনদের সম্পত্তি অবৈধভাবে ভোগদখলের চেষ্টায় লিপ্ত রয়েছে।

তিনি আরো বলেন, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারী সকালে আমার ভিটাবাড়ির পিছনে বসবাসকারি সন্তানদের চলাচলের রাস্তা আটকানোর বিষয়ে প্রতিবাদ করলে সন্তান নামের কলঙ্ক নায়েব রফিকুল, তার স্ত্রী জাহানারা খাতুন, মেয়ে সাদিয়া আফরিন নিশু আমার স্ত্রী সালেহা খাতুনকে বেধড়ক মারিপিট করে। এমনিতেই অসুস্থ্য থাকায় তাদের মারপিটে আমার বৃদ্ধা স্ত্রীর অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। এঘটনার পর ২৪ ফেব্রুয়ারী সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করলে নায়েব ছেলে রফিকুল স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের কাছে অনুরোধ করে বলে, পূর্বের ঘটনা জন্য সে লজ্জিত। ভবিষ্যতে এধরনের জঘণ্য কাজ আর সে করবে না। কিন্তু তার স্বভাবের কোন পরিবর্তন হয়নি।

গত ১৬ মে শনিবার রফিকুল তার পিছনে থাকা সম্পত্তি দখল নেয়ার চেষ্টা করে। এতে বাধা দেয়ায় নায়েব রফিকুরের নেতৃত্বে তার মাদকাসক্ত ছেলে জোবায়ের ইবনে রফিক সুজন, ঘরজামাই রায়হান, মেয়ে সাদিয়া আফরিন নিশু ও স্ত্রী জাহানারা খাতুনসহ তার ভাড়াটিয়া কয়েকজন ব্যক্তি আমার মেঝ ছেলে আব্দুর রশিদ, রশিদের স্ত্রী ও ছেলে, আমার সেঝ ছেলে আশরাফুল ইসলাম ও আশরাফুলের স্ত্রী, নওয়া ছেলে শরিফুল এবং ছোট ছেলে আরিফুল ইমসলামকে বেধড়ক মারপিট করে গুরুতর জখম করে। এসময় আমার বৃদ্ধা স্ত্রী সালেহা খাতুনকেও মারপিট করে তারা। এদের মধ্যে সেঝ ছেলে আশরাফুলের অবস্থা আশংকাজনক।

বৃদ্ধ তারু গাজী বলেন, অর্থ সম্পদের লোভে আমার নায়েব ছেলে রফিকুল অমানুষে পরিণত হয়েছে। যে কারনে অন্যায়ভাবে অন্য ভাইদের সম্পত্তি দখলের চেষ্টা করছে। বৃদ্ধ বাবা-মা’কেও মারপিট করছে। তার অত্যাচারে আমরা স্বামী-স্ত্রীসহ অন্য ছেলেরা অতিষ্টি। তিনি নায়েব ছেলে রফিকুল ইসলামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *