Spread the love


নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন মিলনের আত্মীয় সেলিম উদ্দীনের বাড়ি থেকে ১৭ বস্তা সরকারী চাউল উদ্ধার প্রশাসন। ওই ঘটনায় সরকারী চাউল রাখার অপরাধে সেলিম উদ্দীনকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ সকাল ১১ টার দিকে আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের পিছনে বারোয়ানিতলা এলাকায় সেলিম উদ্দীনের বাড়িতে অভিযান চালিয়ে ওই চাউল উদ্ধার করে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভুঁইয়া।

সেলিম উদ্দীন আগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের পিছনের বারোয়ারীতলা এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভ’ইয়া বলেন, সেলিম উদ্দীনের বাড়িতে সরকারী চাউল আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালালো হয়। এসময় সেলিম উদ্দীনের বাড়ির পূর্বপাশের ঘরের ভেতর লুকানো ১৭ বস্তা সরকারী ভিডব্লিউবি’র চাউল উদ্ধার করা হয়। সেলিম উদ্দীন কার্ডধারীদের কাছ থেকে ভিডব্লিউবির চাউল ক্রয় করে বাড়িতে রাখার অপরাধ স্বীকার করায় তাকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। তবে সেলিম উদ্দীন জরিমানার টাকা প্রদান করেছে।

ইউএনও আরো বলেন, আমরা চাউল উদ্ধার করে ইউনিয়ন পরিষদের জিম্মায় রেখেছি। এ ব্যাপারে অধিকতর তদন্ত করে এই চাউলের ব্যাপারে আরো বিস্তারিত তথ্য পরে জানাতে পারবো।

অভিযুক্ত সেলিমউদ্দীন বলেন, এই চাউল আবাদের হাটের গরুর খাটালের পাশ থেকে কার্ডধারীদের কাছ থেকে আমি ক্রয় করেছি। আমি জানতাম না যে এই চাউল ক্রয় করা অন্যায়। যদি জানতাম তাহলে ক্রয় করতাম না।

আগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিলন বলেন, গোডাউন থেকে চাউল এনে কার্ডধারীদের তালিকায় টিপসহি নিয়ে চাউল বিতরণ করা হয়েছে। চাউল বিতরণে কোন অনিয়ম করা হয়নি। চাউল বিতরণের পর সেই চাউল সেলিম উদ্দীনের বাড়িতে কিভাবে আসলো তা আমি বলতে পারবোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *