Spread the love

নিজস্ব প্রতিনিধি: মেরামতের কথা বলে আসল স্বর্ণলংকার নিয়ে নকল স্বর্ণ দিয়ে ধরা খেয়েছে প্রতারক চক্রের ২ সদস্য। প্রতারণাকালে কৌশলে তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা সদরের কুশখালী ইউনিয়নের সাতানী গ্রামে ওই ঘটনা ঘটে। আটক প্রতারকরা হলেন জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার গ্রাবের গ্রামের মানিক শেখের ছেলে স্বপন শেখ(২০) ও একই এলাকার আনোয়ারুল ঢালীর ছেলে সোহেল ঢালী(১৮)।

সাতানী গ্রামের আমিনুর রহমানের স্ত্রী খায়রুন বলেন, দুপুরে স্থানীয় শাহজাহান গাইনের স্ত্রীর স্বর্ণের গহণা মেরামত করে দেওয়ার কথা বলে স্বর্ণের গহণা গলিয়ে গোল বলে পরিণত করে। এরপর কাল একই রকম স্বর্ণের গহণা তৈরী করে দেবে বলে অন্য একটি তামার বল শাহজাহানের স্ত্রীর কাছে দিয়ে আসে।

এরপর বিষয়টি আমার স্বন্দেহ হলে আমিও গহণা মেরামত করে দেবো বলে তাদের ডেকে আমাদের বাড়িতে নিয়ে আসি এবং পৌটের সিড়িতে না বসিয়ে তাদের বারান্দার খাটে বসিয়ে বাইরে এসে আমি বারান্দার গেটের তালা লাগিয়ে প্রতিবেশী ও মেম্বরের খবর দেয়। এরপর ওই ছেলেরা যে বল দিয়েছে সেটি খাটি স্বর্ণ কিনা সেটি এখনই স্বর্ণকারের কাছে যেয়ে পরীক্ষা করে দেখার জন্য শাহজাহানের স্ত্রীকে বলি। তখন শাহাজানের স্ত্রী ওই বল নিয়ে স্বর্ণকারের কাছে যায়। স্বর্ণকার ওই বল দেখে বলে যে এটি স্বর্ণ না। এটি তামার বল। তখন মেম্বর এসে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা আমতা আমতা করতে থাকে।

স্থানীয় শাহাজানের স্ত্রী খায়রুনন্নেসা বলেন, আমার কাছে যেয়ে স্বর্ণলকার ঠিক করে দেওয়ার কথা বললে আমি একটি স্বর্ণলংকার তাদের কাছে দেয়। তখন তারা ঠিক করে দেওয়ার কথা বলে আমার স্বর্ণালংকারটি গলিয়ে ফেলে এব বলে যে আজ এটি আর ঠিক করা সম্ভব না। আগামী কাল ঠিক করে দেবো। আমাদের যদি আপনি বিশ্বাস না করেন তাহলে এই স্বর্ণের বলটি রাখেন। এটির দাম আপনারটার চেয়ে বেশী। তখন আমি তাদের বিশ্বাস করে ওই বলটি নেয়। পরে অনেকের পরামর্শে আমি স্বর্ণকারের কাছে যেয়ে পরীক্ষা করলে স্বর্ণকার বলে এটি স্বর্ণ না। এটি আসলে তামার বল। তোমরা প্রতারিত হয়েছো।

স্থানীয় মেম্বর আজিজার রহমান মাকা বলেন, এর আগেও আমাদের এলাকায় ওই প্রতারক চক্রের দ্বারা প্রতারিত হয়েছে। আজ আমিনুরের স্ত্রীর বুদ্ধিমত্তায় প্রতারক চক্রের ওই ২ সদস্যকে আটক করা সম্ভব হয়েছে। তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সাতক্ষীরা থানার পুলিশ পরদর্শক(তদন্ত) বাবুল আক্তার বলেন, স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে ওই ২ প্রতারককে আটক করে থানায় আনা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *