Spread the love

নিজস্ব প্রতিনিধি: কারিতাস খুলনা অঞ্চলের আওতায় আশাশুনী উপজেলার প্রতাপনগর ইউনিয়নে কারিতাস জার্মানীর আর্থিক সহায়তায় প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন শেখ জাকির হোসেন, চেয়ারম্যান, প্রতাপনগর ইউনিয়ন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ বি এম ডি মোস্তাকিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস খুলনা অঞ্চল এর আঞ্চলিক পরিচালক মি. দাউদ জীবন দাশ, কর্মসূচী কর্মকর্তা- দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এর মি. তাপস সরকার, প্রকল্প সমন্বয়কারী-আইডিডিআর মি. পবিত্র কুমার মন্ডল প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের ইউপি সদস্য ও সদস্যাগণ, গন্যমান্য ব্যক্তিবর্গ এবং মি. আলোইশিয়াস গাইন (মাঠ কর্মকর্তা-আইডিডিআর) সহ প্রকল্পের কর্মকর্তা ও কর্মীগণ।

অবহিতকরণ সভার শুরুতে স্বাগত বক্তব্যে মি.তাপস সরকার (কর্মসূচী কর্মকর্তা) প্রকল্পের পটভূমী তুলে ধরেন এবং প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতা কামনা করেন। অত:পর মি. পবিত্র কুমার মন্ডল (প্রকল্প সমন্বয়কারী) মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং ফলাফল ভিত্তিক কার্যক্রম বাস্তবায়নের কৌশল আলোচনা করেন। বিশেষ অতিথি মি. দাউদ জীবন দাশ (আঞ্চলিক পরিচালক) কারিতাসের পরিচিতি এবং অর্জন সম্পর্কে আলোচনা করে বলেন, দুর্যোগের ঝুঁকি হ্রাস করতে হলে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে, তবেই এলাকার উন্নয়ন সম্ভব। তিনি প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সকলকে সহযোগীতা করার অনুরোধ জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

পরিশেষে সভাপতি শেখ জাকির হোসেন বলেন, প্রতাপনগর একটি দূর্গত এলাকা। তাই এই এলাকায় কোন এনজিও কাজ করতে চায় না, কিন্তু কারিতাস এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য এই এলাকাটিকে বেছে নিয়েছে এজন্য কারিতাসকে অসংখ্য ধন্যবাদ জানান। উল্লিখিত প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহায়তা দানের প্রতিশ্রুতি প্রদান করে অদ্যকার প্রকল্প অবহিতকরণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *