Spread the love

নিজস্ব প্রতিনিধি: এক নাবালিকা হিন্দু ছাত্রীকে অপহরণের পর ধর্মান্ত্রিত করে বিয়ে করার অভিযোগে প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে ওই হিন্দু ছাত্রীকে।

শুক্রবার দুপুর ২ টার দিকে খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন কৈয়া গ্রামের আত্মীয়ের বাড়ি থেকে শ্যামনগর থানা পুলিশ ওই শিক্ষককে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার শামীম আহমেদ(৪৮) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নুরনগর আশালতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৯ সালে নূরনগর আশালতা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ করে ওই ছাত্রী। বর্তমানে কার্টুনিয়া রাজবাড়ি কলেজে মানবিক বিভাগের প্রথম বর্ষে অধ্যায়নরত। জন্ম সনদ অনুযায়ী ওই ছাত্রীর জন্ম ২০০৪ সালের পহেলা ডিসেম্বর। গত ২ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৬ টার দিকে প্রাইভেট পড়তে যেয়ে বাড়িতে আর না ফেরায় পরদিন শ্যামনগর থানায় একটি সাধারণ ডায়েরী (১৮২)করেন ওই ছাত্রীর বাবা।

এরপর ফেসবুকে একটি ছবিতে মেয়েকে ধর্মান্ত্রিত করার একটি ছবি দেখে গত ৭ এপ্রিল শামীম আহমেদ এর বিরুদ্ধে থানায় অপহরণ ও ধর্মান্তরিত করার অভিযোগে একটি মামলা করেন ওই ছাত্রীর বাবা।

পরদিন তার মেয়েকে উদ্ধার ও প্রধান শিক্ষককে গ্রেপ্তারের দাবিতে আশালতা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে এলাকাবাসী। ১০ এপ্রিল শামীম আহম্মেদকে প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

অতিরিক্ত পুলিশ সুপার(কালীগঞ্জ সার্কেল) এসএম মোহাইমেনুর রশিদ বলেন, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার দুপুরে খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন কৈয়া গ্রামের এক আত্মীয়ের বাড়ি থেকে প্রধান শিক্ষক শামীম আহম্মেদকে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় ওই স্কুলছাত্রীকে।

তিনি বলেন, তাকে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার আদালতে পাঠানো হবে। একই দিনে ভিকটিমকে ২২ ধারায় জবানবন্দির জন্য আদালতে ও ডাক্তারি পরীক্ষার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *