Spread the love

নিজস্ব প্রতিনিধি: দেবহাটা উপজেলার কৃতি সন্তান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রলয়ের সচিব শফিকুল আহম্মদ গ্রামের বাড়িতে এসেছেন। শুক্রবার খেজুরবাড়িয়া গ্রামে নিজ বাড়ীতে আসেন তিনি। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান দেবহাটা উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান।  

শফিকুল  আহম্মদ উপজেলার পারুলিয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া সাজ্জাদ আলী মাষ্টার ও বেগম শাহিদা খাতুনের ছেলে। তিনি পারুলিয়া এস এস মাধ্যমিক বিদ্যালয় থেকে এস, এস সি ও সাতক্ষীরা সরকারী কলেজ থেকে আই, এ  পাশ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ভুগোলে অর্নাস মাষ্টার্স শেষ করেন। ১৯৯১ সালে ২৬ জানুয়ারী বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। তিনি সহকারী সচিব হিসাবে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে যোগদানের মধ্যদিয়ে চাকরী জীবন শুরু করেন। এরপর মাঠ পর্যায়ে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন। নেজারত ডেপুটি কালেক্টর উপজেলা নির্বাহী অফিসার, সচিব জেলা পরিষদ, অতিরিক্ত জেলা প্রশাসক, সহকারী ওয়াকফ প্রশাসন হিসাবে দায়িত্ব পালন করেন।

তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ে মাননীয় প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। মিলিটারি এষ্টেট অফিসার হিসাবে বগুড়া সেনানিবাসে উপপরিচালক হিসেবে সামরিক ভুমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ঢাকা সেনাবিবাসে দায়িত্ব পালন করেন। পর্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ে যোগদানের পূর্বে তিনি প্রতিরক্ষা মন্ত্রনালয়ে কর্মরত ছিলেন। তিনি বিভিন্ন প্রশিক্ষন ও রাষ্ট্রীয় কাজের জন্য থাইল্যান্ড, জাপান, চীন, সিঙ্গাপুর, মালেশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, মালি, কঙ্গো, মধ্য আফ্রিকা, কাতার, বেলারুশ, তুরস্ক সফর করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত, এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *