Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার ২২ লাখ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ও ইন্টার্ণ চিকিৎসকদের হাতে কলমে শিক্ষা সুনিশ্চিত করতে আগামী এক সপ্তাহের মধ্যে চালু হচ্ছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন, মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ও ইন্টার্ণ ডাক্তারদের প্রতিনিধির সমন্বয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে হাসপাতালের সম্মেলন কক্ষে জরুরী সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ কাজী হাবিবুর রহমান, সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত।

সভায় সদর হাসপাতাল থেকে চিকিৎসক ও প্যারামেডিকেল এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে আউটসোর্সিং নিয়ে প্রাথমিক ভাবে জরুরী বিভাগ চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর নন-কোভিডের সাথে জরুরি বিভাগ চালুর দাবিতে কর্ম বিরতিতে যায় ইন্টার্ণ চিকিৎসকরা। ওই ধারাবাহিকতায় সোমবার তারা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে এবং কোভিডের পাশাপাশি নন-কোভিড চিকিৎসা সেবা ও জরুরি বিভাগ চালুর দাবিতে তিন কার্যদিবসের আল্টিমেটাম দেয় তারা। পরে এক জরুরী সভা আহবান করে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *