Spread the love

এসভি ডেস্ক: টেস্ট না করেই করোনা ভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনের নামে মামলা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর মধ্যে সোমবার (৬ জুলাই) রিজেন্ট হাসপাতালে অভিযানের সময়ই ৮ জনকে আটক করা হয়েছে। চেয়ারম্যান সাহেদসহ বাকি ৯ জন পলাতক রয়েছেন।

মঙ্গলবার (৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‌্যাবের পক্ষ থেকে উত্তরা পশ্চিম থানায় মামলাটি দায়ের করা হয়। মামলা নম্বর ৫।

বুধবার (৮ জুলাই) সকালে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘করোনা পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়াসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে মামলা করা হয়েছে। মামলার এজাহারে ৪০৬/৪১৭/৪৬৫/৪৬৮/৪৭১/২৬৯ ধারার অপরাধ উল্লেখ করা হয়েছে।’

ওসি আরও বলেন, ‘মামলায় মোট ১৭ জনকে আসামি করা হয়েছে। রিজেন্টের চেয়ারম্যানসহ ৯ জনকে পলাতক হিসেবে দেখানো হয়েছে মামলায়।’

র‌্যাব সূত্রে জানা গেছে, রিজেন্টের চেয়ারম্যান পলাতক মো. সাহেদের অবস্থান সম্পর্কে অনেকটাই নিশ্চিত তথ্য রয়েছে তাদের কাছে। তাকে নজরদারিতে রাখা হয়েছে। যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে তাকে।

এর আগে করোনা চিকিৎসা ও পরীক্ষায় নানা ধরনের প্রতারণা ও অনিয়মের অভিযোগে সোমবার রিজেন্ট হাসপাতালের দুই শাখায় (উত্তরা ও মিরপুর) অভিযান চালায় র‌্যাব। অভিযানে হাসপাতাল থেকে ভুয়া করোনা রিপোর্ট পাওয়া যায়। নমুনা সংগ্রহ করে তা হাসপাতালেই ফেলে রাখার প্রমাণ পাওয়া যায়। এছাড়া সরকারি সমঝোতায় পরিচালিত হলেও কোভিড রোগীদের কাছ থেকে বিল রাখার প্রমাণ পাওয়া গেছে। পরে মঙ্গলবার রিজেন্ট হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ করতে আদেশ জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *