Spread the love

এসভি ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর পদত্যাগসহ ৩ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ হয়েছে। রবিবার (২৯ জুন) বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এই সমাবেশ করে প্রগতিশীল ছাত্র জোট জেলা শাখা।

বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি সম্পা দাস সমাবেশে সভাপতির বক্তব্যে বলেন, স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা ও  যে লুট-পাট চলছে, তার বিরুদ্ধে আমাদের এই বিক্ষোভ সমাবেশ। আমরা দেখতে পাচ্ছি, বরিশালে পিসিআর ল্যাব, অক্সিজেন সহ করোনা টেস্টের কীটের সংকট রয়েছে। চট্রগামে ও দেশের অন্যান্য জায়গায় একই অবস্থা। এসব অব্যবস্থাপনার কারণে হাজার হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। বর্তমান স্বাস্থ্য মন্ত্রীর অযৌগ্যতার প্রভাবে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ ধ্বংসের পথে। যার কারণে সরকারের কাছে অবিলম্বে এই অযোগ্য স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগের দাবি জানাচ্ছি। একই সাথে সকলের রাষ্ট্রীয় সেবা নিশ্চিত করতে হবে।

সমাবেশে একাত্মতা প্রকাশ করে ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকটে একে আজাদ বলেন, সারা দেশে করোনা ভাইরাসে মহামারি ধারণ করছে। দেশের অনেক হাসপাতালে ডাক্তার ও নার্সসহ প্রয়োজনীয় ব্যবস্থাদী নেই। দেশ এখন নৈরাজ্য পরিস্থিতি অবস্থায় চলছে। জনগণের জীবন জিন্মি ও নিরাপত্তাহীন। এখানে ছাত্র জোট যে দাবি নিয়ে কর্মসূচি করছে তা যৌক্তিক। আমরা সকলকে আহ্বান করবো, ছাত্র জোটের এই দাবিকে মেনে নিয়ে এবং মানুষের যা যা দরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এখানে আরো বক্ত্য রাখেনে- প্রগতিশীল জেলা ছাত্র জোট ও এর অঙ্গ সংগঠনের অন্যান্য নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *