Spread the love

দেবহাটা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা মোতাবেক দেশের কৃষক ও কৃষি খাতের উন্নয়ন নিশ্চিতের লক্ষ্যে সাতক্ষীরার দেবহাটায় সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো মৌসুমের উৎপাদিত ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় দেবহাটার উপজেলার পারুলিয়া খাদ্য গুদামে সরাসরি কৃষকদের থেকে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও খাদ্যশস্য সংগ্রহ সংক্রান্ত কমিটির সভাপতি সাজিয়া আফরীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধান ও চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কৃষি অফিসার শরীফ মোহাম্মাদ তিতুমীর, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুজ্জামান, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, পারুলিয়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবপ্রসাদ দাশ, উপসহকারী কৃষি অফিসার মোস্তফা মোস্তাক আহমেদ, আহমেদ সাঈদ, আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম, কৃষকলীগ নেতা হুমায়ুন কবির হীম প্রমূখ।

উল্লেখ্য যে, চলতি মৌসুমে লটারীর মাধ্যমে বাছাইকৃত দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়নের ৭৩৩ জন কার্ডধারী কৃষকের কাছ থেকে প্রতিকেজি ২৬ টাকা দরে মোট ৭৩৩ মেট্রিক টন ধান ও ৩৬ টাকা কেজি দরে ৫৫৪ মেট্রিক টন চাল সরকারীভাবে ক্রয় করা হবে। এদের মধ্যে কুলিয়া ইউনিয়ন থেকে ১৭৫ জন কৃষক, পারুলিয়া ইউনিয়ন থেকে ১৬৭ জন কৃষক, সখিপুর ইউনিয়ন থেকে ১২৩ জন কৃষক, নওয়াপাড়া ইউনিয়ন থেকে ১৬০ জন কৃষক এবং দেবহাটা সদর ইউনিয়ন থেকে ১০৮ জন কৃষক ন্যায্য মুল্যে সরকারের কাছে ধান-চাল বিক্রি করতে পারবেন। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত দেবহাটা উপজেলার অভ্যন্তরীন উৎপাদিত বোরো মৌসুমের ধান-চাল খাদ্য গুদামে নিয়ে বিক্রি করতে পারবেন কৃষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *