Spread the love

সোহারাফ হোসেন (সৌরভ): প্রাণসায়ের খাল খননের দাবিতে সাতক্ষীরা শ্রমিক আন্দোলনের পথসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে শহরের পাকাপোল মোড়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নাগরিক আন্দোলন সভাপতি ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাগরিক আন্দোলনের সহ-সভাপতি সুধাংশ শেখর, জাসদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, স্বদেশ এর নির্বাহী পরিচালক ও নাগরিক আন্দোলনের সদস্য মাদব দত্ত, সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমান, আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন (আসক)জোনাল কমিটি সাতক্ষীরার সভাপতি ও সংবাদিক সোহারাফ হোসেন(সৌরভ), শ্রমিক আন্দোলন সাতক্ষীরার সদস্য সচিব ফারুকুজ্জামান প্রমূখ।

সভায় নাগরিক আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক ইদ্রিস আলীর সাতক্ষীরা সদর উপজেলা ফার্নিচার ও রং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমরান হোসেন, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাচ্চু, স্বর্ণ ছাই মাটি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফারুক হোসেন, বোর্ড ফার্নিচার শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আবু সালাম, ৩নং ওয়ার্ড শ্রমিক আন্দোলন সাতক্ষীরার সভাপতি মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, ৬নং ওয়ার্ড শ্রমিক আন্দোলন সাতক্ষীরার সদস্য সচিব মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, করোনাকালের মধ্যে ডেঙ্গুর উপদ্রব দেখা দিয়েছে। জেলা শহরের প্রধান খাল প্রাণসায়েরে কুচুরিপনা ভরে গেছে। সামনে বর্ষা মৌসুম। এই খালটি প্রায় ১.৫ কিলোমিটার নারিকেলতরা ব্রিজ থেকে সুলতানপুর মাছ বাজার পর্যন্ত এখনও খনন করা হয়নি। ওই খালের কচুরিপনা ও খাল খনন দ্রুত করতে না পারলে আগামীদিনে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়বে। এমতাবস্থায় ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, পৌর মেয়র, উপজেলা র্নিবাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *