Spread the love

কামরুল হাসান: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে কলারোয়া উপজেলায় ঘরে থাকা কর্মহীন-অসহায়-দরিদ্র ৩ হাজার পরিবারের মাঝে বিএনপি’র পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।

ধারাবাহিকভাবে গত চারদিনে উপজেলার পাঁচটি ইউনিয়নে এসব অসহায় পরিবারের মাঝে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক এমপি বিএনপি’র কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রধান অতিথি হিসেবে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এর ধারাবাহিকতায় রোববার সকালে উপজেলার ১২ নং যুগিখালী ইউনিয়নের ওফাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ঈদগাহ মাঠে স্থানীয় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুর রহমান মুকুলের সভাপতিত্বে ৬০০ পরিবারের মধ্যে ত্রান বিতরণ করা হয়।

অপরদিকে, একইদিন দুপুর ১২ টার দিকে হেলাতলা ইউনিয়নের ইমলামপুর দাখিল মাদরাসার সামনে স্থানীয় ইউনিয়ন বিএনপি’র সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে সাড়ে ৪০০ পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করা হয়। তবে সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে ত্রান সামগ্রীর এসব প্যাকেট অধিকাংশ পরিবারের বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া হয়। প্রতিটি ত্রান সামগ্রীর প্যাকেটে ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও একটি করে সাবান প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব বলেন, বিএনপি আপনাদের পাশে ছিলো, আছে এবং আগামীতেও থাকবে। তবে সরকারের দৃষ্টি আকর্ষন করে তিনি আরো বলেন, ত্রান নিয়ে স্বজনপ্রীতি না করে দলমত নির্বিশেষে সকল অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রান দেওয়ার আহবান জানান।

পৃথক দুটি ইউনিয়নে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মিয়া, সহ-সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রইচ উদ্দিন, উপজেলা কৃষক দলের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন, বিএনপি নেতা রবিউল ইসলাম, গোলাম রসুল, আব্দুর রাজ্জাক, উপজেলা যুবদলের সভাপতি শেখ আব্দুল কাদের বাচ্চু, সা.সম্পাদক এম এ হাকিম সবুজ, সাংগঠনিক সম্পাদক প্রভাষক সালাহউদ্দীন পারভেজ, যুবদল নেতা কে এম আশরাফুজ্জামান পলাশ। এছাড়া উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ইউনিয়ন বিএনপি নেতা সিরাজুল ইসলাম, আব্দুল করিম, মশিয়ার রহমান, লুৎফুল করিম, বজলু সরকার, হযরত দফাদার, প্রভাষক আব্দুর জব্বার, মাস্টার আব্দুল আলিম, মনিরুজ্জামান মনি, শেখ মনি, আফসার আলী, হেলাতলা ইউনিয়নের বিএনপি নেতা রফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, মোঃ আলী প্রমুখ।

ত্রান বিতরণের ব্যাপারে উপজেলা বিএনপির সহ-সভাপতি ও বিএনপির মুখপাত্র সাবেক অধ্যক্ষ রইচ উদ্দিন জানান, এর আগে উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়ন, সোনাবাড়িয়া ইউনিয়ন ও জালালাবাদ ইউনিয়নে একইভাবে ত্রান বিতরণ করা হয়। সব মিলে পাঁচটি ইউনিয়েনে মোট ৩ হাজার পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *