Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য নাজমুল ইসলামকে আটক করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা।

মঙ্গলবার(১০ মার্চ) বিকালে সাতক্ষীরা শহরের মাগুরা মিলগেট এলাকা থেকে তাকে আটকের পর বৃহস্পতিবার(১২ মার্চ) সাতক্ষীরা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এ সময় শুনানি শেষে বিজ্ঞ বিচারক হুমায়ুন কবির ২দিনের রিমান্ড মঞ্জুর করেন। আটক নাজমুল ইসলাম সাতক্ষীরার মাগুরা গ্রামের নাসিরুল করিমের ছেলে।

এ ঘটনায় সাতক্ষীরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেছেন সাইবার ক্রাইম এন্ড সাইবার সিকিউরিটি এন্টি টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মোহাম্মদউল্যাহ।

তার দায়েরকৃত এজাহারে বলা হয়েছে, আসামী নাজমুল ইসলাম গাজিপুর জেলার এ্যালোন টেক্স গ্রæপের (টেক্সটাইল এন্ড স্পিনিং গার্মেন্টস) এ চাকুরির সময় জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে যুক্ত হয়ে উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করছিল। তিনি “তাগুতের শত্রু” নামক ফেজবুক আইডি ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ও নাশকতা মুলক কার্যক্রমের লক্ষে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল।

বিষয়টি এন্টি টেররিজম ইউনিটের গোয়েন্দা নজরদারিতে আসে এবং আইডিটি বিশ্লেষণ করে সাতক্ষীরা থানা এলাকায় ব্যবহার হচ্ছে নিশ্চিত হয়। গত ৮ মার্চ এন্টি টেররিজম ইউনিটের আভিযানিক দল সাতক্ষীরায় এসে গোয়েন্দা পুলিশের সহায়তায় তাকে নজরদারিতে রাখে এবং ১০ মার্চ বিকালে শহরের মিল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

এসময় তার নিকট থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয় এবং জিজ্ঞাসাবাদ শেষে তিনি নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে পুলিশ সুত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *