Spread the love

দেবহাটা প্রতিনিধি: গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর (জিকেবিএসপি) জেলায় কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় দেবহাটায় তিন দিনব্যাপী কৃষি মেলা ২০২০ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

দেবহাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ‘নিরাপদ ফসলে ভরবো দেশ, গড়বো মোরা শেখ মুজিবের সোনার বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষি মেলা উপলক্ষে সোমবার বেলা ১১ টায় দেবহাটা উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালিটি প্রধান সড়ক সমুহ প্রদক্ষিন শেষে ফিরে এসে নেতৃবৃন্দরা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে কৃষি মেলা স্থলে যোগ দেয়। এসময় ফিতা কেঁটে আনুষ্ঠানিকভাবে কৃষি মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি।

উদ্বোধন পরবর্তী মেলায় অংশ নেয়া কৃষি বিষয়ক স্টল পরিদর্শন করেন নেতৃবৃন্দরা। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দেবহাটা উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোহাম্মদ তিতুমীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএপিপিও শাহজান আলী।

এছাড়াও জেলা কৃষকলীগের সাধরন সম্পাদক মঞ্জুর হোসেন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, আওয়ামী লীগ নেতা আনোয়ারুল হক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা কৃষি সম্প্রসারণ, নিরাপদ ও পুষ্টিসম্মত খাদ্য উৎপাদন এবং বাজারজাত করণের বিষয়ে গুরুত্বরোপ করে বক্তব্য রাখেন।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাক আহমেদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *