Spread the love

শেখ বাদশা, আশাশুনি: আশাশুনি উপজেলা কাদাকাটি টু আনুলিয়া সড়কের জরার্জীণ অবস্থার কারণে চলাচলে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারীদের। সড়কের বিভিন্ন স্থানে পিচ পাথর উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে।

অন্যদিকে ওই সড়কে ভারী যানবাহন চলাচলের ফলে রসালো মাটিতে কোন কোন স্থানে এক থেকে দুই ফুট করে সড়ক বসে গেছে। আর এসকল জরার্জীণ সড়ক সংস্কার না হওয়ায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা।

সরেজমিন গিয়ে দেখা গেছে, আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের হোলদেপোতা টু তেতুলিয়া সড়কের কয়েকটি স্থানে, বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা টু আনুলিয়া সড়কের বামনডাঙ্গা সড়কের কয়েকটি স্থানে, খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গা বাজার টু কাপসন্ডা সড়কের কয়েকটি স্থানে, চেউটিয়া টু আনুলিয়ার বিছট বাজার সড়কের কয়েকটি স্থানে এবং প্রতাপনগর তালতলা বাজার পর্যন্ত কয়েকটি স্থানে পিচ পাথর উঠে সড়কের মধ্যে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্তগুলো সড়কে চলাচলরত ছোট যানবাহনের জন্য মৃত্যুকোপে পরিনত হয়েছে।

এছাড়া দীর্ঘ ৩৪ কিলোমিটার এ সড়কের একাধিক স্থানে এক থেকে দুই ফুট করে সড়ক দেবে গেছে। জেলা ও উপজেলা সদরের সাথে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা গতিশীল করতে কয়েক বছর আগে জেলা ও উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় সড়কটিতে পিচের কার্পেটিং কাজ সম্পন্ন করা হয়।

প্রত্যন্ত অঞ্চলের এ সড়কে আইন প্রয়োগের ব্যবস্থা না থাকায় কোন বাঁধা ছাড়াই অতিরিক্ত ভারী যানবাহন ওভারলোড নিয়ে এ সড়কে হরহামাশায় চলাচল করে থাকে। ফলে উক্ত এলজিইডি সড়ক ভারী যানবাহনের ওভারলোড নিতে না পেরে পিচ পাথর উঠে ইটের খোয়া বের হয়ে এসেছে।

জরার্জীণ এ সড়কে সুচালো পাথরের কারণে ছোট যানবাহনের টিউ ও টায়ার বাস্ট হয়ে যানবাহন সড়কের মধ্যেই পড়ে থাকতে দেখা যায় প্রতিনিয়ত।

এব্যাপারে আশাশুনি উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং সংস্কারের একটি টেন্ডারও হয়েছে। কিছু দিনের মধ্যেই সংস্কার কাজ শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *