Spread the love

এসভি ডেস্ক: পুলিশ পরিচয়ে ২৫ লক্ষ টাকা ছিনতায়ের অভিযোগে একাধিক মামলার আসামী শরিফ হাসানুল বান্না সুমনকে আটক করেছে সিআইডি পুলিশ।

বুধবার রাতে সাতক্ষীরা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিনুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স সাতক্ষীরা সদরের হরিশপুর গ্রামের একটি বাগানে অভিযান চালিয়ে তাকে আটক করে। সুমন সদরের হরিশপুর গ্রামের রেজাউল করিমের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, দেবহাটা উপজেলার আস্কারপুর গ্রামের আসমত উল্লাহর ছেলে আশরাফুল ইসলাম খোকনের ব্যবসায়ী প্রতিষ্ঠানে গত ১ জানুয়ারি ২০১৮ তারিখ হতে ৩ দিন ব্যাপি হালখাতা অনুষ্ঠিত হয়। হালাখাতা শেষে ২৫ লক্ষ টাকা একটি প্লাস্টিকের বস্তায় ভরে বাবা আসমত উল্লাহ ভাইপোর মটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন।

পথিমধ্যে ৪ জন অজ্ঞাতনামা ব্যক্তি নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে বস্তার মধ্যে কি আছে তা জানতে চান। বস্তায় টাকা আছে এমন জবাবে টাকাগুলো অবৈধ দাবি করে টাকাগুলো দেবহাটা থানায় নিয়ে যাওয়ার কথা বলেন তারা। এতে রাজি না হলে তারা পিস্তল বের করে ভয়ভীতি প্রদর্শন করে আসমত উল্লাহ এবং চাচাতো ভাই মোহাম্মদ আলীকে মটরসাইকেলে তুলে ২৫ লক্ষ টাকা ৩টি মোবাইল নিয়ে যায়। পরবর্তীতে খোকনের বাবা আসমতা উল্লাহ ও মোহাম্মাদ আলীকে নির্জন স্থানে মটরসাইকেল থেকে নামিয়ে দিয়ে টাকা ও সিম নিয়ে চলে যান তারা। এরপর আশরাফুল ইসলাম খোকনসহ কয়েকজন ব্যক্তি দেবহাটায় গিয়ে কাউকে না পেয়ে বিভিন্ন স্থানে খোঁজ খবর নিয়ে তারা জানতে পারেন তারা পুলিশ না।

ওই ঘটনায় ৪ জানুয়ারি ২০১৮ তারিখে দেবহাটায় অজ্ঞাত ৪ ব্যক্তির বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন আশরাফুল ইসলাম। 

এঘটনায় দেবহাটা থানা পুলিশ অভিযান চালিয়ে ৩টি মোবাইলসহ ছিনতাই কাজে ব্যবহৃত ২টি মটরসাইকেল জব্দ করেন। তখন বিষয়টি বুঝতে পেরে শরিফ হাসানুল বান্না সুমন পালিয়ে যায়। পরে মামলাটি সিআইডির হাতে আসে।

পুলিশ সূত্রে আরো জানা যায়, শরিফ হাসানুল বান্না সুমন পুলিশ না হয়েও পুলিশের পোশাক পরিধান করে দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে ছিনতাই, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

সাতক্ষীরা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিনুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *