Spread the love

মাসুদ পারভেজ, কালিগঞ্জ: ‘‘শিক্ষা দিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নতুন বছরের বই উৎসব পালিত হয়েছে। নতুন বই পেয়ে শিক্ষার্থীদের মুখে ছিল খুশির ঝিলিক। প্রথম দিনেই বই উৎসব শিক্ষার্থীদের মাঝে বাড়িয়ে দিয়েছে আনন্দের মাত্রা। বিনামূল্যে নতুন বই পেয়ে আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা।

১লা জানুয়ারী বুধবার বেলা ১১টায় উপজেলার চাম্পাফুল স্কুলে এ বই উৎসব পালিত হয়। বিদ্যালয়ের ভারপ্রপ্ত প্রধান শিক্ষক উদয় ভাস্কর ব্যানার্জীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আ‘লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

প্রধান অতিথি শিক্ষার গুনগতমান বৃদ্ধিই এখন চ্যালেঞ্জ উল্লেক্ষ করে তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অবিভাবকদের আরো আন্তরীক হতে হবে। শিক্ষার্থীরা ভাল ফলাফল করলে বিদ্যালয় তথা অবিভাবকদের মুখ উজ্বল হবে। আমি চাইবো শিক্ষরা শুধু হাজিরা দিয়ে তাদের দায়িত্ব শেষ করবেন না, যথযথো দায়িত্ব পালনে সচেষ্ট থাকবেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষক মান্ধব সরকার। এ সরকার মানসম্মত শিক্ষার ক্ষেত্রে ব্যপক অবদান রাখছেন। শিক্ষার্থীরা এই জাতীর কাছে ঋণী, তাদের এই শিক্ষার ঋণ শোধ করতে হলে মানসম্মত শিক্ষা গ্রহন করে সমাজ তথা দেশের কল্যানে অবদান রাখতে হবে।

সহকারী শিক্ষক ফারুক হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বরকতউল্লা গাজি, স্কুলের সাবেক সহকারী প্রধান শিক্ষক আবুল খায়ের, প্রভাষক মামুনুর রশিদ প্রমুখ।

এসময় বিদ্যপিঠের সকল শিক্ষক, অবিভাক, ছাত্র-ছাত্রী, সুধী ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *