Spread the love

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের কামালকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাচীরের ভিতরে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে। শিক্ষা প্রতিষ্ঠানের অনুমতি ছাড়া গায়ের জোরে স্কুলের প্রাচীরের ভিতরে দোকানঘর নির্মাণের লক্ষে মাটি খনন কাজ শুরু করেন কামালকাটি গ্রামের অমূল্য বাছাড়ের ছেলে কার্তিক চন্দ্র বাছাড়।

অভিযোগ উঠেছে মোটা অংকের অর্থ গ্রহণের মাধ্যমে অবৈধ দোকান ঘর নির্মাণ কাজে সহযোগীতা করছেন কামালকাটি হাইস্কুলের সহকারী শিক্ষক ও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়।

শিক্ষা প্রতিষ্ঠানের ভিতরে দোকান ঘর নির্মাণ করার কাজ শুরু হওয়ায় বিষয়টি নিয়ে সচেতন মহলের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সহকারী শিক্ষক ও ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়ের ভয়ে কেউ উক্ত দোকান ঘর নির্মাণে বাধা প্রদান বা প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। এলাকাবাসীর প্রশ্ন সহকারী শিক্ষক ও ইউপি সদস্য উদয় কান্তি বাছাড় একের পর এক অনিয়ম করলেও কিভাবে আইনের হাত থেকে রক্ষা পায়? তার জন্য কি আইন ভিন্ন?

অন্যদিকে উক্ত কার্তিক চন্দ্র বাছাড়কে দোকান ঘর নির্মানের জন্য লিখিত ভাবে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোন অনুমতি দেওয়া হয়নি বলে জানান প্রধান শিক্ষক কিনুপদ বাছাড়। অর্থ গ্রহণের বিষয়ে জানতে চাইলে সহকারী শিক্ষক ও ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়ের ব্যবহৃত মোবাইল ফোনে (০১৭৬৪৪৩২৯৬১) একাধিবার বার ফোন দিলেও সেটি ব্যবহৃত হচ্ছে না বলে জানাগেছে।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রাচীরের ভিতরে দোকান ঘর নিষিদ্ধ। ওই প্রতিষ্ঠানের প্রাচীরের ভিতরে দোকান ঘর নির্মাণের বিষয়টি আমার জানা নেই। যদি কেউ এহেন কাজ করেন তবে তার বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *