Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরায় সরকারি চিকিৎসা সেবার সেবার মান উন্নয়নে বরাদ্দ কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিসহ স্বাস্থ্য খাতের সকল অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার সাতক্ষীরা জজ কোর্ট চত্ত্বরে প্রতিবাদ সভা করেছে নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরা।

সংগঠনের আহ্বায়ক অ্যাড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে এবং সদস্য সচিব হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠিত পথ সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ওসমান গণি, জাসদের কেন্দ্রীয় নেতা শেখ ওবায়দুস সুলতান বাবলু, অ্যাড. শাহেদুজ্জামান, অ্যাড. সালাউদ্দীন ইকবাল লোদী, অ্যাড. জিকো সাইদ, তাঁতী লীগ নেতা শেখ এনামুজ্জামান নিপ্পন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী, দুদক চেয়ারম্যান, স্বাস্থ্য বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যানসহ সকল সদস্য বরাবর এই লুণ্ঠনের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান করবেন বলে জানান।

একই সাথে আগামী ২৩ এপ্রিল মঙ্গলবার সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও ও বিক্ষোভ মিছিলে সাতক্ষীরার নাগরিকদের অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

তারা অবিলম্বে চিকিৎসক ও জনবল সঙ্কট কাটিয়ে সাতক্ষীরার সকল সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানকে সাধারণ রোগীদের সেবার জন্য প্রস্তুত করতে সরকারের সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, সম্প্রতি সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে সাতক্ষীরা সদর হাসপতালসহ জেলার সকল স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর জন্য সরকারি বরাদ্দের প্রায় ১৩ কোটি টাকা কোন প্রকার যন্ত্রাংশ ক্রয় না করেই লুটপাটের ঘটনা প্রকাশ পাওয়ায় নাগরিক আন্দোলন মঞ্চ আন্দোলনের ঘোষণা দিয়েছে।