Spread the love

নিজস্ব প্রতিনিধি: ঐতিহাসিক মুজিব নগর দিবসের প্রতিজ্ঞা হোক এমন, নারীদের বিরুদ্ধে আর নয় যৌন নিপীড়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির পর আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাহানা মহিদ’র সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘নারী নির্যাতনকারী ও যৌন হয়রানীকারী নরপশুদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। তনু ও নুসরাত জাহানের মত মেয়েদের আর যাতে জীবন দিতে নয় সেজন্য বাংলার নারী সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কঠৈার আন্দোলন গড়ে তুলতে হবে। জননেত্রী শেখ হাসিনা সমাজের অবহেলিত নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। নারীদের অধিকার নিশ্চিত করতে সকল কর্মক্ষেত্রে নারীদের সম্পৃক্ততা সৃষ্টি করেছেন।  নারী জাতি সমাজে অনেক মর্যাদাশীল তাদেরকে সম্মান দিতে হবে। দোষীদের যথাযথ শাস্তি প্রয়োগের মাধ্যমে এ ধরনের অপরাধ যাতে আর না ঘটে সে বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জোড় দাবি জানান এবং জেলা মহিলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানান নুসরাত জাহানের হত্যার বিরুদ্ধে স্বেচ্ছার হয়ে মানববন্ধন করার জন্য।’ 

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোস্না আরা, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আক্তার হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদিকা সুলেখা দাস, রোখসানা পারভীন, ফারজিনা নাহিদ নিগার, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা, জেলা পরিষদের সদস্য মাহফুজা রুবি, রিক্তা, মমতাজ, তৈয়েবা, লিমা, রেহেনা ও মাহমুদা প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ডা. মুনছুর আহমেদ।