Spread the love

দেবহাটা প্রতিনিধি: “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় দেবহাটায় ৩দিন ব্যাপী জমকালো আয়োজনে অনুষ্ঠিত উন্নয়ন মেলার সমাপনী হয়েছে। বৃহস্পতিবার থেকে শুরু হয়ে নানা আয়োজনে সেজেছিল মেলা প্রাঙ্গন।

মেলার শেষ দিন শনিবারেও সকাল থেকে মেলার স্টল গুলোতে ছিল মানুষের চোখে পড়ার মত উপচে পড়া ভিড়। প্রতিদিনের মত মেলা কেন্দ্র উপজেলার মুক্ত মঞ্চে ছিল বর্তমান সরকারের উন্নয়নে গাঁথা বিভিন্ন চিত্র পরিদর্শনী ও আলোচনা সভা। তাছাড়া বঙ্গবন্ধুর জীবনী নিয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃতি, রচনা প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ইসলামী দেবহাটা উপজেলা শাখার আয়োজনে মেলা মঞ্চে অনুষ্ঠিত হয় উপজেরা মঞ্চে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ, ভিক্ষক মুক্তকরন, মাদক নিয়ন্ত্রণ, বাল্য বিবাহ রোধ এবং ইসলামের অপব্যাখা রোধে আলেম ওলামাদের করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষকবৃন্দ।

আলোচনার মধ্যে স্থান পায় বাংলাদেশে বিভিন্ন সময় ধর্মের নামে মানুষ পুড়িয়ে হত্যা, পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নি সংযোগ সহ সহিংসতার বিভিন্ন বিষয়। এসকল আলোচনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান, কৃষি অফিসার জসিম উদ্দীন, শিক্ষা অফিসার প্রণব কুমার মল্লিক, প্রকৌশলী মমিনুল ইসলাম, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান, সখিপুর মহিলা কলেজের ভুগোল বিভাগের প্রভাষক রামপ্রসাদ ঘোষ, উপজেলা ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুস সাত্তার প্রমূখ।
দুপুর গড়িয়ে মধ্যাহ্ন ভোজ শেষে অনুষ্ঠিত হয় ৩দিন ব্যাপী উন্নয়ন মেলায় নির্মিত ৫৪টি স্টলের কৃতিত্বের ফলাফলের উপর ভিত্তি করে পুরস্কার বিতরনী। তাছাড়া সকল স্টল কর্তৃপক্ষ ও মেলা সংশ্লিষ্ট প্রত্যেককে প্রদান করা হয় বিশেষ পুরস্কার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশাশুনি দেবহাটার এএসপি শেখ ইয়াছিন আলী।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম রবিন্দ্রনাথ দাশ। বিশেষ অতিথি ছিলেন প্রানী সম্পদ অফিসার ডাঃ বিষ্ণুপদ, প্রকৌশলী মমিনুল ইসলাম, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মীনী শিলা আক্তার, হাজী কেয়ামদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যাক্ষ আবুল কালাম সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার।