Spread the love

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা: দেবহাটায় তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়ন চিত্র জনসম্মূখে তুলে ধরে পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের চলমান এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহবান জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাতক্ষীরা-৩ আসনের সাংসদ অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক। 

বৃহষ্পতিবার দেবহাটা উপজেলা মুক্তমঞ্চে অনুষ্ঠিত তিনদিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় প্রধান অতিথির বক্তৃতাকালে ডা: রুহুল হক এমপি জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন চিত্র জনসাধারণের মাঝে তুলে ধরে বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। দেশের রাস্তা-ঘাটের উন্নয়ন করেছেন। মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছেন। ঘরে ঘরে চাকরি দিয়েছেন।

জননেত্রী শেখ হাসিনা টানা দুই মেয়াদে প্রধানমন্ত্রী থাকায় বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের এক রোল মডেলে পরিণত হয়েছে। একের পর একটি মেগা প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে বর্তমান সরকার দেশের সাধারন মানুষের জীবন-মানের অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন। দেবহাটাও এই উন্নয়নের অংশীদার হয়েছে। দেবহাটার ৫টি ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে,আশ্রায়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে, সাইক্লোন সেন্টার ও স্কুলের নতুন ভবন নির্মাণ করা হয়েছে, খানবাহাদুর আহছানউল্লা কলেজ সরকারিকরণ হয়েছে,সখিপুরস্থ দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরনসহ অত্যাধুনিক যন্ত্রপাতি প্রদানের পাশাপাশি টেলিমেডিসিন ব্যবস্থা চালু করা হয়েছে,দেবহাটার সখিপুরে ফায়ার সার্ভিস স্টেশন নির্মানের কাজ চালু করা হয়েছে। তাছাড়া সাতক্ষীরাবাসীর স্বপ্নের মেডিকেল কলেজ নির্মান হয়েছে, বাইপাস সড়কের কাজ এখন সম্পন্নের পথে। পাশাপাশি রেললাইন স্থাপনের প্রাথমিক প্রস্তুতিও শেষ হয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট দেয়ার আহবান রেখে তিনি আরো বলেন, বিএনপি-জামাত জোট যতোবারই ক্ষমতায় এসেছে,তারা বিশ্বদরবারে বাংলাদেশকে একটি মৌলবাদী রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা করেছে। তারা বিশ্ব বাসীর কাছে আমাদের মাতৃভূমিকে অসম্মানিত করেছে। অন্যদিকে স্বাধীন ও সার্বভৌম সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় এসে প্রত্যেকবারই বাংলাদেশকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একের পর এক সাফল্য অবাক হয়ে দেখেছে বিশ্ববাসী। রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্ব পারমাণবিক ক্লাবের গর্বিত সদস্য হতে পেরেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে বিশ্বকে আগামীর বাংলাদেশের বার্তা শুনিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। তাই আগামী নির্বাচনে বাংলাদেশকে সমৃদ্ধশালী ও স্বপ্নের সোনার রুপান্তরিত করতে আবারো নৌকায় ভোট দেওয়ার আহবান জানান তিনি।

এসময় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল-আসাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।