Spread the love

এসভি ডেস্ক: সরকারের আদেশ অমান্য করে লবণের কৃত্রিম সংকট ও গুজব সৃষ্টি করে মূল্য বৃদ্ধির অপরাধে সাতক্ষীরায় ৫ ব্যবসায়ীকে ১ মাসের জেল এবং ৭ ব্যবসায়ীকে ২৩ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে শহরের পুরাতন সাতক্ষীরা, সুলতানপুর বড়বাজার, মিল বাজার ও সদর উপজেলার ব্রহ্মরাজপুর বাজার থেকে তাদের আটক ও সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরি ও সদর ভূমি কর্মকর্তা আসাদুজ্জামান।

সাজা প্রাপ্ত ৫ জন হলেন, সদর উপজেলার ব্রহ্মরাজপুর উমরা পাড়া এলাকার ইমাম হোসেন, মেহেদি হাসান, ইয়াছিন মোড়ল, পুরাতন সাতক্ষীরার মোস্তাফিজুর রহমান ও মিজানুর রহমান।এছাড়াও এসব বাজার থেকে আরো ৭ জনকে ২৩ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। এদিকে, লবণের দাম বাড়ে গেছে এবং আগামীকাল আরো বাড়বে এমন গুজবে মঙ্গলবার (১৯নভেম্বর) দিনভর সাতক্ষীরায় লবণ ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। এঘটনার জেরে রাতে সাতক্ষীরার বাজারগুলোতে অভিযানে নামে জেলা প্রশাসন। পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের উদ্যোগে গুজব বিরোধী প্রচারণা চালানো হয়। শহরব্যাপি করা হয়েছে মাইকিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *