Spread the love

কালিগঞ্জ প্রতিনিধি: সিনিয়র সাংবাদিক আরাফাত আলীসহ নিরীহ ৫ গ্রামবাসীর নামে মিথ্যা অভিযোগে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং সাতক্ষীরার কালিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারিদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও গ্রাহক হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সর্বস্তরের মানুষ।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় মুন্সী আব্দুর রশিদ মুকুলের সভাপতিত্বে উপজেলার মৌতলা ইউনিয়ন পরিষদের সম্মুখে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন মৌতলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সজীব, মৌতলা ইউপির ৫নং ওয়ার্ডের সাবেক সদস্য নজরুল ইসলাম, যুবলীগের সদস্য শরিফুল ইসলাম, শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ বিল্যাহ রুবেল, মৌতলা বাজার সমিতির সাধারণ সম্পাদক ফয়সাল হোসেন বিদ্যুৎ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের সাধারণ সম্পাদক ও ধলবাড়িয়া ইউপির সদস্য সাংবাদিক এসএম গোলাম ফারুক, রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন ও ভুক্তভোগী এলাকাবাসী।

এ সময় বক্তারা বলেন, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কালিগঞ্জ জোন ও কৃষ্ণনগর সাব-জোনের কর্মকর্তা ও কর্মচারিদের কাছে জিম্মি হয়ে পড়েছে এ এলাকার সাধারণ মানুষ। তাদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচাতিা ও ঘুষবাণিজ্যের কারণে গ্রাহকরা চরম হয়রানির শিকার হচ্ছেন। সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম, কালিগঞ্জ জোনের ডিজিএম ও এজিএম, কৃষ্ণনগর সাব জোনের এজিএম তাদের মাঠ পর্যায়ের কর্মচারিদের সঠিকভাবে পরিচালনার মাধ্যমে গ্রাহক সেবা নিশ্চিতের পরিবর্তে অনিয়ম ও স্বেচ্ছাচারিতাকে প্রশ্রয় দিয়ে বিদ্যুৎ সেক্টরে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছেন।

তারা আরও বলেন, সম্প্রতি মৌতলায় পল্লী বিদ্যুতের কর্মচারিদের দ্বারা হয়রানি ও মারপিটের শিকার হয়েছেন সাংবাদিকসহ কিছু নিরীহ গ্রামবাসী। এ ঘটনার সুষ্ঠ প্রতিকার না করে উল্টো প্রতিবাদকারী সাংবাদিক আরাফাত আলীসহ ৫ জনের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। যা একটি খারাপ নজির সৃষ্টি করেছে।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের এ ধরণের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

মৌতলা বাজারের ব্যবসায়ী, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার সাংবাদিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তীব্র রোদ ও গরম উপেক্ষা করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *