Spread the love

নিজস্ব প্রতিনিধি: সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা দ্বিতীয় পর্যায় শীর্ষক কারিগরি প্রকল্পের আওতায় বিভিন্ন সরঞ্জামাদি বনবিভাগের কাছে হস্তান্তর করেন বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার এমপি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) মোংলার ফুয়েল জেটিতে খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার উপস্থিত থেকে এসব হস্তান্তর করেন।

সুন্দরবন পূর্ব বিভাগে ‘এমভি বন বিহারিণী’ ও পশ্চিম বিভাগে ‘এমভি বন মালা’ নামে লঞ্চ দুটি হস্তান্তরের পর ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

আবাসন সুযোগ সুবিধার সম্পন্ন দুটি লঞ্চের পাশাপাশি সুন্দরবনের অপরাধ দমনে বনবিভাগের কাছে ২টি ফাইবার বডি ট্রলার ও ২টি দ্রুতগামী ওপেনটাইপ স্পীডবোট হস্থান্তর করা হয়।

এছাড়া সুন্দরবন পুর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জে ঘাগরামারি ক্যাম্প অফিস কাম স্টাফ ব্যারাক এর উদ্বোধন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক, সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা- ২য় পর্যায় শীর্ষক কারিগরি প্রকল্প ও বন কর্মকর্তা, সুন্দরবন পশ্চিম বন বিভাগ, খুলনা এর ড. আবু নাসের মোহসিন হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা, সুন্দরবন পূর্ব বন বিভাগ, বাগেরহাটের কাজী মুহাম্মদ নূরুল করিম। করমজল প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *