Spread the love

এসভি ডেস্ক: দেশের মানুষ আর আওয়ামী লীগ-বিএনপিকে দেখতে চায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এড. মোঃ ইয়ারুল ইসলাম। তিনি বলেন, ক্ষমতায় আওয়ামী লীগ বা বিএনপি যারাই আসুক অবস্থার কোন উন্নতি হবে না। কারণ এ দুটি দল মুদ্রার এপিঠ-ওপিট।

কলারোয়ার সরসকাটি বাজারে জয়নগর ইউনিয়ন কংগ্রেস আয়োজিত এক জনসভায় এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন, স্বাধীনতা পরবর্তী ক্ষমতায় আসা সব দলই দেশকে দুর্নীতি ও লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। প্রত্যেক দলই নির্বাচন কমিশনকে নিজেদের স্বার্থে ব্যবহার করেছে। সেজন্য স্বাধীনতার ৫২ বছরেও দেশে একটি শক্তিশালী, স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন প্রতিষ্ঠিত হয়নি।

জয়নগর ইউনিয়ন কংগ্রেসের আহবায়ক মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ন্যাপের সভাপতি হায়দার আলী শান্ত, সাতক্ষীরা জেলা কংগ্রেসের সদস্য সচিব মোঃ আদম আলী, সদর উপজেলা কংগ্রেসের আহবায়ক মাওঃ আজিজুর রহমান, কলারোয়া উপজেলা কংগ্রেসের আহবায়ক ফিরোজ কামাল শিমুল, সাতক্ষীরা পৌর কংগ্রেসের আহবায়ক অধ্যাঃ এএইচএম নাসমুস সাদত, কেড়াগাছী ইউনিয়ন কংগ্রেসের আহবায়ক মাস্টার আতিয়ার রহমান প্রমুখ।

জনসভায় এ্যাডঃ ইয়ারুল ইসলাম আরো বলেন, উপযুক্ত পরিবেশ সৃষ্টি হলে বাংলাদেশ কংগ্রেস আগামী জাতীয় সংসদ নির্বাচনে একক বা জোটগতভাবে অংশ নিবে। কোন প্রকারেই আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল দিতে দেওয়া হবে না। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ডিসিদের পরিবর্তে জেলা নির্বাচন কর্মকর্তাদেরকে রিটার্নিং অফিসার নিয়োগ এবং ভোটকেন্দ্রগুলিতে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে।

দ্রব্য মূল্যের অস্বাভাবিক বৃদ্ধির ব্যাপারে বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব বলেন, সরকার সাধারণ জনগণের কথা চিন্তা করে না বলেই দুর্নীতিবাজ ব্যবসায়ীরা প্রশ্রয় পায় এবং সিন্ডিকেট করে একটার পর একটা জিনিসের দাম বাড়ায়। দৃষ্টিভঙ্গীর পরিবর্তন করে পুরাতন কলুষিত রাজনীতির পরিবর্তে বাংলাদেশ কংগ্রেসের সুস্থ ধারার রাজনীতি চর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে নতুনদের প্রতি আহবান জানান তিনি।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *