Spread the love

নিজস্ব প্রতিনিধি: ২০২১-২০২২ অর্থ বছরে সাতক্ষীরা সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক বাংলাদেশের ৪৯০টি শাখার মধ্যে সর্বোচ্চ ইনকাম করতে সক্ষম হয়েছে এবং খেলাপী ঋণ আদায় করে রেকর্ড সৃষ্টি করেছে। ইতিমধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ঋণ নিয়ে স্বাবলম্বী হেেয়ছেন ১০ হাজারের অধিক উপকারভোগী।

সাতক্ষীরা সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক আনারুল ইসলাম বলেন, ‘সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা স্যারের সার্বিক সহযোগিতায় ও দিক নির্দেশনায় বিগত অর্থ বছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরে সাতক্ষীরা সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক সাফল্যের শীর্ষে অবস্থান করছে। বর্তমানে বাংলাদেশের ৪৯০টি শাখার মধ্যে সাতক্ষীরা সদর উপজেলা শাখা সর্বোচ্চ ২ কোটি ৫১ লক্ষ টাকা ইনকাম করতে সক্ষম হয়েছে। গত অর্থ বছরে সাতক্ষীরা সদরের ৪ হাজার গ্রাহকের কাছে ১২ কোটি টাকার মত ঋণ খেলাপী ছিল। গত অর্থবছরে সেই ঋণ খেলাপীর রেকর্ড পরিমাণ টাকা আদায় সম্ভব হয়েছে।
তিনি বলেন, ২০২১-২০২২ অর্থ বছরে ১০ হাজার সুফল ভোগীর মধ্যে ২৮ কোটি টাকা ঋণ বিতরণ করা হয়েছিল। এই ব্যাংক থেকে ঋণ নিয়ে হাঁস-মুরগী, গবাদীপশু পালন করে নিজের পায়ে দাঁড়িয়েছেন ১০ হাজারের মত সুবিধাভোগী। তারা কর্মজীবী হয়ে নিজের পরিবার ও রাষ্ট্রের উন্নয়নে ভুমিকা রাখছেন।’

সদরের বল্লী ইউনিয়নের আমতলা গ্রামের কামরুজ্জামান ৩ বছর ধরে পল্লী সঞ্চয় ব্যাংকের সাথে লেনদেন করেন। তার কাছে পল্লী সঞ্চয় ব্যাংক সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পল্লী সঞ্চয় ব্যাংক হয়ে আমাদেও অনেক উপকার হয়েছে। ৩ বছর আগে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ঋণ নিয়ে আম মুরগী পালন শুরু করি। আমার মুরগীর ফার্মটা তখন ছোট ছিল। ৩ মাস আগে পল্লী সঞ্চয় ব্যাংক থেকে ১ লাখ টাকা ঋণ নিয়ে আমি মুরগীর ফার্মটি বড় করেছি। এখন আমার এই ফার্মে ১০০০ মুরগী রয়েছে। আশা করছি এই চালানে আমি অনেক লাভ করতে পারবো।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা বলেন, ‘সারা বাংলাদেশের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার পল্লী সঞ্চয় ব্যাংখ সর্বোচ্চ ইনকাম করাতে সক্ষম হয়েছে এটি শুনে আমি খুবই আনন্দিত। সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের এই অর্জন সম্ভব হয়েছে গ্রাহকদের অসীম আন্তরিকতার কারণে। এছাড়া যারা পল্লী সঞ্চয় ব্যাংক এর সাথে সংশ্লিষ্ঠ বিশেষ করে ফিল্ড পর্যায়ে যারা কর্মরত তাদের আন্তরিকতা ও পরিশ্রমের কারণে আজ সাতক্ষীরা সদর উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক অভাবনীয় সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। সাতক্ষীরা পল্লী সঞ্চয় ব্যাংকের এ সাফল্যের জন্য আমি সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *