Spread the love

বিশেষ প্রতিনিধি: অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় আলোচিত প্রতারক ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদ ওরফে শাহেদ করিমের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জজ আদালতে তাকে হাজির করা হলে আদালত দুটি মামলায় তাকে আসামি করে অভিযোগ গঠন করে।
বুধবার সকালে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আদালতে হাজির করলে আসামী পক্ষের আইনজীবি এ্যাড. আবু বক্কর সিদ্দিকী সময় প্রার্থনা করেন। বৃহস্পতিবার ফের তাকে আদালতে হাজির করে অভিযোগ গঠনের শুনানির দিন নির্ধারণ করেন আদালত। এরপর তাকে আবারো সাতক্ষীরা জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

সাতক্ষীরা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) আব্দুল লতিফ বলেন, দুটি মামলায় সাহেদ করিমকে আসামি করে অভিযোগ গঠন করেছে আদালত। এ সময় সাহেদ টক’শোর ভঙ্গিতে নানা ঘটনার অবতারণা করেন। তবে সরকারি কৌঁসুলিদের আপত্তির মুখে সেটি আমলে নেননি আদালত। এদিকে অভিযোগ গঠনে আপত্তি তুললেও আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিকীর কথা আদালতে খারিজ হয়ে যায়। আগামী ২৩ ফেব্রুয়ারী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছে আদালত।

উল্লেখ্য, গত বছরের ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর এলাকা দিয়ে ভারতে পালানোর চেষ্টাকালে শাহেদকে কোমরপুর বেইলি ব্রীজের নীচ থেকে গ্রেফতার করে র‌্যাব-৬। এসময় তার কাছে থাকা একটি অবৈধ পিস্তল, ৩ রাউন্ড গুলি, ২৩৩০ ভারতীয় রুপি, ৩টি ব্যাংকের এটিএম কার্ড ও মোবাইল ফোন জব্দ করা হয়। এরপর সকালে সাতক্ষীরায় এনে হেলিকপ্টার যোগে ঢাকায় নিয় যায়। ওই ঘটনায় র‌্যাবের ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দেবহাটা থানায় রাতে শাহেদ করিমকে প্রধান আসামী করে একটি মামলা করেন। ওই মামলায় র‌্যাবের এসআই রেজাউল করিম শুধুমাত্র শাহেদ করিমকে অভিযুক্ত করে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

 

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *