Spread the love

এসভি ডেস্ক: ফ্রান্সে মহানবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন ও ইসলামী যুব আন্দোলন।

বৃহস্পতিবার  (২৯ অক্টোবর ২০২০) বেলা ১১টায় সাতক্ষীরা শহরের মুনজিতপুর একাডেমি মসজিদ সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে মিছিলটি বের হয়ে, শহরের পিএন স্কুল মোড়, সঙ্গীতা মোড়, নিউমার্কেট মোড়, প্রদক্ষিণ করে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। 

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মুহাদ্দিস মোস্তফা শামসুজ্জামান সভাপতিত্ব করেন সমাবেশের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মাহমুদুল হাসান, মফিজুল ইসলাম, মুফতি আব্দুল হান্নান, মোঃ মোবাশ্বেরুল ইসলাম তকি, দেলোয়ার হোসেন, সরোয়ার আলম, শাহজান আলী প্রমুখ। বিক্ষোভ মিছিলে কয়েক হাজার নেতা-কর্মী অংশ নিয়ে স্লোগান দেয়। এসময় ফ্রান্সের সকল প্রকার পণ্য বয়কটের আহ্বান জানিয়ে বক্তারা বিশ্বের মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সমাবেশে করোনা ভাইরাস থেকে মুক্তি এবং বিশ্বশান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গত শুক্রবার ফ্রান্সের কয়েকটি সরকারি ভবনে মহানবী হযরত মুহাম্মদ (স)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়। এর আগে, চলতি মাসের শুরুর দিকে ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ ইসলামকে সংকটাপন্ন ধর্ম বলে বর্ণনা করেন। এরই প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় ইসলামী আন্দোলন বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *